fbpx
আন্তর্জাতিকহেডলাইন

করোনা থেকে বাঁচতে অ্যালকোহল পান, ইরানে মৃত্যু ৭২৮ জনের !

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অ্যালকোহল পান করলে করোনার হাত থেকে বাঁচা যাবে, এই আশায় অনেকেই অ্যালকোহল পান করেছিলেন। কিন্তু না, তা হল না। করোনা সংক্রমণের আগেই বিষাক্ত অ্যালকোহল প্রাণ কেড়ে নিচ্ছে ইরানের সাধারণ মানুষের। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক রিপোর্টে জানা যাচ্ছে, করোনাভাইরাস থেকে বাঁচতে বিষাক্ত অ্যালকোহল পান করে ইরানে মৃত্যু হয়েছে ৭২৮ জনের। আর এই মৃত্যু ঘটেছে, গত ২০ ফেব্রুয়ারি থেকে ৭ এপ্রিলের মধ্যে।

গত বছর থেকেই ইরানে অ্যালকোহল পান করে মৃত্যুর হার বাড়তে দেখা গেছে। ২০১৯ সালে প্রাণ হারিয়েছেন ৬৬ জন। তবে, মহামারী করোনাভাইরাস সংক্রমণের মধ্যে চলতি মাসে প্রকাশিত সরকারি এক প্রতিবেদনে ৭২৮ জনের বিষাক্ত অ্যালকোহলে প্রাণহানির তথ্য উঠে এসেছে। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুস জাহানপুর জানিয়েছেন, ৫ হাজার ১১ জন বিষাক্ত অ্যালকোহল পান করে ক্ষতিগ্রস্ত হয়েছেন। তিনি বলেন, প্রায় ৯০ জনের চোখে সমস্যা দেখা দিয়েছে।

আরও পড়ুন: উত্তপ্ত লেবানন, লকডাউনের চরম সংকটে ব্যাংকে হামলা-লুটপাট

জানা যাচ্ছে, অ্যালকোহল হিসাবে বিষাক্ত মিথানল পান করছেন অনেকেই করোনা থেকে মুক্তির জন্য। কিন্তু, মিথানল সরাসরি পান করা বা ঘ্রাণ নেওয়া যায় না। সরাসরি পান করলে তা শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গের ক্ষতি করে এবং মস্তিষ্কেরও ক্ষতি করে।

প্রসঙ্গত, মধ্যপ্রাচ্যের দেশগুলির মধ্যে ইরানে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি করেছে করোনাভাইরাস। এখানেই মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। প্রাণ হারিয়েছেন ৫ হাজার ৮৭৭ জন। আর করোনায় আক্রান্ত হয়েছেন ৯২ হাজারের বেশি মানুষ।

Related Articles

Back to top button
Close