fbpx
কলকাতাহেডলাইন

কলকাতায় হরিদেবপুরের হোম আইসোলেশনে ৫ মাসের শিশুর করোনায় মৃত্যু

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: করোনা  এবার প্রাণ কেড়ে নিল পাঁচ মাসের দুধের শিশুর। শুক্রবার সন্ধ্যা নাগাদ হরিদেবপুরে ওই শিশুটির মৃত্যু হয়েছে। তবে জন্ম থেকে হার্টের অসুখে ভুগছিল ওই শিশুটি।
অস্ত্রোপচার হওয়ার কথা থাকলেও করোনার কারণেই তা পিছিয়ে দেওয়া হয়। যদিও সেই করোনাই কেড়ে নিল সেই একরত্তির প্রাণ।
 প্রসঙ্গত, হৃদরোগের সমস্যার জন্য বেশ কিছু দিন মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রেখে শিশুটির চিকিৎসা করা হয়। এরপরেই আচমকা সে প্রবল জ্বরে আক্রান্ত হয়। পরীক্ষা করা হলে কোভিড পজিটিভ রিপোর্ট আসে। এরপরেই তাকে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা করা হচ্ছিল। মুকুন্দপুরের ওই হাসপাতালেও করোনা চিকিৎসা হচ্ছিল না।
 শিশুটির বাবা জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যায় আচমকা শিশুটি স্বাস্থ্যের অবনতি হয়। মুকুন্দপুর ওই হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা না থাকায় তাকে ওই হাসপাতালে ভর্তি করা যায়নি। তবে ওই হাসপাতাল কর্তৃপক্ষই যোগাযোগ করে স্বাস্থ্য ভবনের সঙ্গে। তারা অন্য একটি হাসপাতালে নিয়ে যেতে বলে শিশুটিকে। কিন্তু সেখানে নিয়ে যাওয়ার পর চিকিৎসকরা জানান, আগেই মৃত্যু হয়েছে শিশুটির। আকস্মিক এই ঘটনায় স্বভাবতই শোকাহত গোটা পরিবার।
চিকিৎসকরা জানাচ্ছেন, এর আগে বহু শিশু করোনায় আক্রান্ত হয়েছে। এমনকি করোনা এবং বিরল কাওয়াসাকি রোগে আক্রান্ত হয়েও সুস্থ হয়ে উঠেছিল তারকেশ্বরের চাঁপাডাঙার বাসিন্দা এক শিশু। কিন্তু সব রকম চেষ্টা করেও বাঁচানো গেল না হরিদেবপুরের শিশুটিকে।

Related Articles

Back to top button
Close