fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

করোনার জের, এবার বন্ধ করে দেওয়া হল খড়্গপুর আইআইটি

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনার জের, এবার বন্ধ করে দেওয়া হল খড়্গপুর আইআইটি। জানা গিয়েছে, এই আইআইটি ক্যাম্পাসে সংক্রমিত হচ্ছে একের পর এক। আর তার ফলে উদ্বেগ ছড়িয়েছে। পড়ুয়া, কর্মী থেকে সংক্রমিত হয়েছেন প্রতিষ্ঠানের নিজস্ব হাসপাতালের চিকিৎসকেরাও। আর এই পরিস্থিতি দেখে, রবিবার থেকে এক সপ্তাহ প্রতিষ্ঠানের যাবতীয় কাজকর্ম পুরোপুরি বন্ধের সিদ্ধান্ত নিলেন খড়্গপুর আইআইটি কর্তৃপক্ষ। তবে অনলাইন ক্লাস চলবে।

বিজ্ঞপ্তি জারি করে একথা জানিয়েছে খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তিতে জানা যায়,ক্যাম্পাসে যে পড়ুয়া, অধ্যাপক, কর্মী, সাফাইকর্মীরা রয়েছেন তাঁরা আপাতত থাকবেন। তবে বাইরে থেকে কেউ আসবেন না। আর নিত্য প্রয়োজনীয় সামগ্রী কিনতে কিছুক্ষণের জন্য খোলা হবে আইআইটি-র টেকনোলজি মার্কেট। ওষুধের দোকান বাদে দুপুর ২টো পর্যন্ত একবেলা খোলা থাকবে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দোকান। তবে বাজারে সামাজিক দূরত্ব, মাস্ক ব্যবহার না হলে কড়া ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন কর্তৃপক্ষ।

আরও পড়ুন: কড়া বিধিনিষেধের আওতায় মেট্রো, মাস্ক না পরে উঠলেই গুণতে হবে মোটা জরিমানা

এই সাত দিন ক্যাম্পাস চত্বর সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। স্যানিটাইজ করা হবে গোটা ক্যাম্পাস। ক্যাম্পাসে সাইকেল, রিকশা, অটো চলাচলেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। গত শুক্রবার নতুন করে আইআইটি ক্যাম্পাসে বি. সি. রায় হাসপাতালের ৬ জন চিকিৎসকের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে। সবমিলিয়ে খড়গপুর আইআইটি ক্যাম্পাসে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০। এই পরিস্থিতিতে কোনও ঝুঁকি না নিয়ে তড়িঘড়ি ক্যাম্পাস বন্ধ করার সিদ্ধান্তের কথা ঘোষণা করেন খড়গপুর আইআইটি কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button
Close