fbpx
কলকাতাহেডলাইন

করোনায় আক্রান্ত হয়ে বেলেঘাটা আইডিতে ভর্তি এনআরএসের চিকিৎসক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এবার  এনআরএস হাসপাতালের এক চিকিৎসক আক্রান্ত হলেন করোনা ভাইরাসে। কিছুদিন আগেই তার শ্বাসকষ্টের মত উপসর্গ দেখা যাওয়ায় তার করোনা পরীক্ষা করানো হয়। এরপরেই তার রিপোর্ট পজিটিভ আসে। ইতিমধ্যেই তাঁকে বেলেঘাটা হাসপাতালে ভর্তি করাও হয়েছে।
জানা গিয়েছে, এনআরএস হাসপাতালের নিউরোলজি বিভাগের ওই চিকিৎসক তথা অধ্যাপকের শরীরে মারণ ভাইরাস যে পাওয়া গিয়েছে তার রিপোর্ট বুধবার রাতেই চলে এসেছিল। তাই এনআরএস হাসপাতালের তরফ থেকেই বছর ৫৫’র ওই চিকিৎসককে বলা হয় রাতেই বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি হতে। কিন্তু তিনি নাকি তখন তাতে রাজি ছিলেন না। তিনি বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা করাতে চেয়েছিলেন। কিন্তু বৃহস্পতিবার সকালেই তাঁর জ্বর-শ্বাসকষ্ট শুরু হয়। এরপরেই তিনি এনআরএস হাসপাতালে ফোন করে বিষয়টি জানালে হাসপাতাল থেকেই অ্যাম্বুল্যান্স পাঠিয়ে তাঁকে বেলেঘাটা আইডিতে পাঠানো হয়। তারপর সেখানেই ভর্তি হন ওই চিকিৎসক।
উল্লেখ্য, এনআরএস হাসপাতালে এর আগে দফায় দফায় প্রায় ১০০ জন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের করোনা পরীক্ষা করা হলেও কোনও চিকিৎসকের শরীরে করোনা ভাইরাসের সন্ধান মেলেনি। এই প্রথম এনআরএসের কোনও চিকিৎসক করোনায় আক্রান্ত হলেন।  ওই চিকিৎসকের সংস্পর্শে আসা তাঁর সহকর্মী, পরিবারের সদস্যদের এবং আরও কয়েকজনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

Related Articles

Back to top button
Close