fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে একদিনে রেকর্ড ২৫২৩ জন আক্রান্ত, আরও ২৩ মৃত্যু

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে এক দিনে রেকর্ড ২ হাজার ৫২৩ জন কোভিড-১৯ রোগী শনাক্তের মধ্য দিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪২ হাজার ৮৪৪ জন।

 

 

শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ রোগে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে; বাংলাদেশে নতুন করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৮২ জন।সারা দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে সুস্থ হয়েছেন আরও ৫৯০ জন। সব মিলে এ পর্যন্ত মোট ৯ হাজার ১৫ জন সুস্থ হয়ে উঠলেন।

 

 

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা শুক্রবার করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন। তিনি বলেন, গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ১৯ জন পুরুষ, ৪ জন নারী।

 

 

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ০৪ শতাংশ, মৃত্যুর হার ১ দশমিক ৩৬ শতাংশ।গত এক দিনে বাংলাদেশের ৪৯টি ল্যাবে ১১হাজার ৩০১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানানো হয় বুলেটিনে। এই সময়ে আইসোলেশনে নেওয়া হয়েছে ৩২৮ জনকে। বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ৫ হাজার ১৪০ জন।

 

 

গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আনা হয়েছে ৪ হাজার ৯০০ জনকে। সারা দেশে এখন ৬০ হাজার ২৭৫ জন কোয়ারেন্টিনে আছেন।

Related Articles

Back to top button
Close