fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

করোনা: বাংলাদেশে আক্রান্ত ছাড়াল ১৮ হাজার, মৃত্যু বেড়ে ২৮৩

২৪ ঘন্টায় ১৪ মৃত্যু, ১০৪১ জন

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বাংলাদেশে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় আরও ১০৪১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল সংখ্যা ১৮ হাজার ৮৬৩ জন। এছাড়া একই সময়ে আরও ১৪ জনের মৃত্যুর মধ্য দিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৮৩ জনে।

 

বৃহস্পতিবার বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে এ সব তথ্য জানান অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা। গত এক দিনে মোট কতজন সুস্থ হয়েছেন সে তথ্য বুলেটিনে জানানো হয়নি। বুধবার পর্যন্ত মোট ৩ হাজার ৩৬১ জন সুস্থ হয়ে ওঠার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। অধ্যাপক নাসিমা জানান, গত একদিনে যে ১৪ জনের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে তাদের মধ্যে ১১ জন পুরুষ, ৩ জন নারী। তাদের মধ্যে ৯ জন ছিলেন ঢাকা মহানগরীর বাসিন্দা, বাকিরা চট্টগ্রামের।

 

 

এই ১৪ জনের মধ্যে ২ জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৫ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরেরর মধ্যে, ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে।বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে আরও ২০১ জনকে, বর্তমানে সারা দেশে আইসোলেশনে রয়েছেন ২ হাজার ৫৭০ জন।

 

গত ২৪ ঘণ্টায় ৪১টি ল্যাবে ৭ হাজার ৩৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও বুলেটিনে তথ্য দেন অতিরিক্ত মহাপরিচালক।

Related Articles

Back to top button
Close