আন্তর্জাতিকহেডলাইন

করোনা ভাইরাস: চিনে প্রাণ হারালেন ২,১১৮

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: চিনে হু হু করে বাড়ছে মৃতের সংখ্যা। চিন বলছে, করোনাভাইরাসে সংক্রমণ কমছে। এখন প্রশ্ন উঠছে, আদৌ কী তাই? সত্যিই যদি সংক্রমণ কমে তাহলে প্রতিদিনই কেন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত মানুষের সংখ্যা। একইসঙ্গে হু হু করে বাড়ছে মৃতের সংখ্যাও। বুধবার রাত পর্যন্ত চিনে করোনা-হানায় প্রাণ হারালেন আরও ১১৪ জন।

নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৯৪ জন (যা এখনও পর্যন্ত সবথেকে কম)। আরও ১১৪ জনের মৃত্যুর পর চিনে করোনা-হানায় মৃত্যুর সংখ্যা পৌঁছেছে ২,১১৮ -এ। বৃহস্পতিবার সকালে চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, করোনাভাইরাসের হানায় বুধবার রাত পর্যন্ত মৃত্যু হয়েছে আরও ১১৪ জনের। ১১৪ জনের মধ্যে ১০৮ জনেরই মৃত্যু হয়েছে হুবেই প্রদেশে। সবমিলিয়ে এখনও পর্যন্ত চিনে মৃতের সংখ্যা ২,১১৮। মূল চিনা ভূখণ্ডের বাইরেও একাধিক দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে ইতিমধ্যেই। বুধবার সকালে চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, করোনা ভাইরাসের হানায় মঙ্গলবার রাত পর্যন্ত মৃত্যু হয়েছে আরও ১৩৬ জনের। ১৩৬ জনের মধ্যে ১৩২ জনেরই মৃত্যু হয়েছে হুবেই প্রদেশে। সবমিলিয়ে এখনও পর্যন্ত চিনে মৃতের সংখ্যা ২,০০৪। হুবেই-সহ চিনের অন্যান্য প্রদেশে আক্রান্তের সংখ্যা ৭৪,১৮৫ জন।

আরও পড়ুন: জার্মানির পানশালায় পরপর শুটআউট, মৃত অন্তত ৮

হুবেই প্রদেশে আরও ১৩২ জনের মৃত্যু, নতুন করে আক্রান্ত ১,৬৯৩। করোনা ভাইরাসের উৎপত্তিস্থল চিনের হুবেই প্রদেশে বিগত ২৪ ঘন্টায় প্রাণ হারালেন আরও ১৩২ জন। হুবেই প্রদেশেই নতুন করে আক্রান্ত হয়েছেন ১,৬৯৩ জন। হুবেই প্রাদেশিক স্বাস্থ্য কমিটি জানিয়েছে, মঙ্গলবার রাত পর্যন্ত হুবেই প্রদেশে আরও ১৩২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ১,৬৯৩ জন। হুবেই প্রদেশে এখনও পর্যন্ত মোট ১,৯২১ জনের মৃত্যু হয়েছে, সংক্রমিত ৬১,৬৮২ জন। এখনও পর্যন্ত হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ৯,১২৮ জনকে।

ইতিমধ্যেই করোনা ভাইরাস সংক্রমণের বলি হয়েছেন ইউহানের এক হাসপাতালের ডিরেক্টর। মারাত্মক শক্তিশালী Covid-19এর সঙ্গে যুদ্ধ করে শেষ পর্যন্ত জীবনে ফেরার মরিয়া চেষ্টা করেছিলেন। কিন্তু শেষরক্ষা হয়নি। করোনাই কেড়ে নেয় ডিরেক্টর লিউ ঝিমিংয়ের প্রাণ। লিউ ঝিমিংই ইউহানের প্রথম হাসপাতাল অধিকর্তা, করোনা ভাইরাস সংক্রমণে যাঁর মৃত্যু হল। এর আগে করোনা নিয়ে প্রথম দেশবাসীকে সতর্ক করে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করা চিকিত্‍সক লি ওয়েনলিয়াং। করোনা মোকাবিলায় কাজ করতে গিয়ে চিনে ৬ জন স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে। তবে লিউয়ের মৃত্যুতে একেবারে ধাক্কা খেয়ে গিয়েছে ইউচাং হাসপাতাল।

Related Articles

Back to top button
Close