fbpx
অসমদেশহেডলাইন

বন্যার জের, অসমে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১০

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: অসমের পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে। ক্রমশ ভয়াবহ হয়ে উঠছে বন্যা পরিস্থিতি। বন্যার জেরে রাজ্যে মৃত বেড়ে দাঁড়িয়েছে ১১০। ২৪টি জেলার ৭০ লক্ষ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। অসমের বন্যার জেরে ১,০৯,৬০০হেক্টরেরও বেশি জমির ফসল জলে ভেসে গিয়েছে। সোমবার অসম স্টেট ডিজাজটার ম্যানেজমেন্ট অথোরিটি ইতোমধ্যে জানিয়েছে, বন্যার জলের তলায় এখন ২,২৫৪টি গ্রাম।

অসম স্টেট ডিজাজটার ম্যানেজমেন্ট অথোরিটি এও জানিয়েছে, অসমের বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত ধীমাজি, কোকরাঝাড়, ধুবরি, লক্ষ্মীপুর, বিশ্বনাথ, দারাং, বকসা, নলবাড়ি, বরপেটা, চিরাং, দক্ষিণ সালমারা, গোয়ালপাড়া, কামরূপ, কামরূপ মেট্রোপলিটন, মরিগাঁও, নগাঁও,গোলাঘাট, জোরহাট, মাজুলি, শিবসাগর, ডিব্রুগঢ়, তিনসুকিয়া ও কাছাড় জেলা।

ব্যাপক বৃষ্টির জেরে ব্রহ্মপুত্র বিপদসীমার ওপর দিয়ে বইছেই, এবার ফুঁসতে শুরু করেছে বরাক, বুরাদিয়া নদীও। ফলে আরও পরিস্থিতি জটিল হয়ে পড়ছে অসমে। কাছাড় ও করিমগঞ্জ জেলার বিস্তৃণ এলাকাও বন্যার কবলে পড়তে শুরু করে দিয়েছে বলে আশংকা করা হচ্ছে। সরকার থেকে জানানো হয়েছে, বন্যায় বিধ্বস্ত জেলার মানুষগুলোর সাহায্যের জন্য ২৭৬টি ত্রাণ শিবির করা হয়েছে। ১৯২টি ত্রাণ বিলি সেন্টার করা হয়েছে ।

Related Articles

Back to top button
Close