fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

দুর্গাপুজোয় ঢাকায় নিরাপত্তা নিয়ে ৫ নির্দেশনা, মানতে হবে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: করোনাভাইরাস মহামারির কারণে এবার বাংলাদেশে শারদীয় দুর্গাপুজোয় মিছিল ও শোভাযাত্রা বন্ধ থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি এবং সব সরকারি নির্দেশনা মানতে হবে। পাশাপাশি মানতে হবে পাঁচটি নির্দেশনা। বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিট পুলিশের (ডিএমপি) সদরদপ্তরে দুর্গাপুজো উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর এলাকার নিরাপত্তা, আইন-শৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় এ কথা বলেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম।

ডিএমপি কমিশনার বলেন, করোনার কারণে বিভিন্ন জাতীয় পর্যায়ের অনুষ্ঠান সংক্ষিপ্ত আকারে করা হচ্ছে। অনুষ্ঠানস্থলে মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেবেন না। স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে দর্শনার্থীদের পূজাম-পে প্রবেশের ব্যবস্থা করতে হবে।করোনার দ্বিতীয় ঢেউয়ের সম্ভাবনার পরিপ্রেক্ষিতে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে গুরত্বপূর্ণ ম-পে কোভিড আক্রান্ত হয়ে সুস্থ হওয়া পুলিশ সদস্যরা দায়িত্বে নিয়োজিত থাকবে বলেও জানান তিনি।

সমন্বয় সভায় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে যেসব নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে, সেগুলো হলো- ১. দুর্গাপুজোর প্রতিমা তৈরির সময়, পূজা চলাকালীন ও বিসর্জনের সময় মোবাইল পেট্রোলের মাধ্যমে নিরাপত্তা জোরদার করা হবে।.২ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা এলাকাভিত্তিক পুজোমন্ডপের নিরাপত্তা ব্যবস্থা তদারকি করবেন। ৩.পূজোম-প ও আশপাশে পকেটমার, ছিনতাই ও ইভটিজিং প্রতিরোধে পুলিশের টহল ডিউটি নিয়োজিত থাকবে। ৪. দুর্গাপুজোর এ সময় সামাজিক যোগাযোগ মাধ্যম মনিটরিং করা হবে। ৫. গুরুত্ব বিবেচনায় পূজোম-পগুলো ডগ স্কোয়াড ও বোম ডিসপোজাল ইউনিট দিয়ে সুইপিং করানো হবে।

Related Articles

Back to top button
Close