fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অবশেষে বদলি করা হল দুর্গাপুর মহকুমা হাসপাতালের সুপারকে

জয়দেব লাহা, দুর্গাপুর: কর্তব্যে গাফিলাতির অভিযোগ উঠেছিল গত কয়েকদিন ধরে। এমনকি খোদ হাসপাতালের চিকিৎসক নার্সরাও সরব হয়েছিল। শেষ পর্যন্ত বদলি করা হল দুর্গাপুর মহকুমা হাসপাতালের সুপার ডা: দেবব্রত দাসকে। তার পরিবর্তে মেডিক্যাল অফিসার ড: ইন্দ্রজিত মাজিকে দায়িত্বভার গ্রহন করার নির্দেশ দেওয়া হয়েছে। করোনা আবহে সুপার বদলিকে ঘিরে রীতিমতো চাঞ্চল্য সৃষ্টি হয়েছে শিল্পশহরজুড়ে।

উল্লেখ্য, মঙ্গলবার দুর্গাপুর মহকুমা হাসপাতালের প্রসুতি বিভাগের চিকিৎসকরা সুপারের কাছে বিক্ষোভ শুরু করে। অভিযোগ, প্রসুতি বিভাগের রোগীনির কোভিড-১৯ পজেটিভ আসার পরও সময়ে জানানো হয়নি। এবং ওই রোগীর রিপোর্ট পাওয়ার পর দীর্ঘক্ষন ওই বিভাগে রাখা হয়েছিল। কোভিড হাসপাতালে পাঠানো হয়নি।” খবর চাউর হতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে হাসপাতালজুড়ে। অন্যদিকে ঘটনার প্রতিবাদে সরব হয় সিপিএম ও বিজেপি।

 

বিজেপির পক্ষ থেকে অমিতাভ ব্যানার্জি জানান,” কয়েকদিন আগে এক চিকিৎসকের কোভিড-১৯ নমুনা সংগ্রহ করার পরও তাকে হাসপাতালের বহির্বিভাগে চিকিৎসা করানো হয়। রিপোর্টে তার পজেটিভ আসে। যেদিন রিপোর্ট আসে, সেদিনও ওই চিকিৎসককে দিয়ে চিকিৎসা করানো হয়েছে। তাতে কোভিড-১৯ র মত মহামারি মোকাবিলায় চুড়ান্ত গাফিলাতির প্রমান করে সুপারের। তাই সুপারের অপসারনের দাবী জানিয়েছি জেলা প্রশাসন ও স্বাস্থ্য আধিকারকের কাছে।”

সিপিএম নেতা পঙ্কজ রায় সরকার জানান,” রাজ্যের স্বাস্থ্য ব্যাবস্থার মাল্টি স্পেশালিটি পরিকাঠামোর মাল্টি অর্গান ফেইল করেছে। আমরা ওই সুপারের কর্তব্যে গাফিলাতি ও কোভিড প্রটোকল না মানার জন্য পুলিশের কাছে প্যান্ডামিক আইনে মামলা রুজু করার আবেদন করেছি।” পশ্চিম বর্ধমান সিএমওএইচ দেবাশীষ হালদার জানান,” দুর্গাপুর মহকুমা হাসপাতাল সুপারের বদলি হয়েছে। তার বদলে দায়িত্ব সামলাবেন ডেপুটি সুপার ইন্দ্রজিত মাজি।”

Related Articles

Back to top button
Close