fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পূর্ব মেদিনীপুরে রেড ক্রশ সোসাইটিও ঝাঁপিয়েছে ত্রাণকার্যে

ভাস্করব্রত পতি, তমলুক : পূর্ব মেদিনীপুর জেলা রেড ক্রশ সোসাইটির উদ্যোগে জেলা জুড়ে নানা উদ্যোগ নেওয়া হয়েছে সাধারণ মানুষের জন্য। জেলার চারটি মহকুমা এলাকাতেই কম বেশি ত্রাণ বিতরণ ও সচেতনতা প্রচারের কাজ চলছে বলে জানান সংগঠনের জেলা সম্পাদক দীপেন্দ্রনারায়ণ রায়। তিনি বলেন, সীমিত সাধ্যের মধ্যেই নানা কাজকর্ম করা চলছে। মানুষের পাশে দাঁড়াতে রেড ক্রশ উদ্যোগ নিয়েছে।

কাঁথি মহকুমার রেড ক্রশের উদ্যোগে নিয়মিত চাল ও নানা ত্রাণসামগ্রী বিলি বন্টন করা হয়েছে স্থানীয়ভাবে। এখানকার সম্পাদক ডাঃ দিলীপ দাস জানান, এখানে সবসময়ই আউটডোর খোলা থাকে রোগীদের জন্য। এই করোনা আবহে গরিব মানুষের জন্য বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দিয়ে চলেছে রেড ক্রশ। বিনামূল্যে ঔষধ দেওয়াও হচ্ছে। এখানে যাঁরা আসছেন তাঁদের হ্যাণ্ড ওয়াশিং পদ্ধতি সহ কি কি নিয়ম মেনে চলতে হবে তা শেখানো হচ্ছে। ইতিমধ্যে গত কয়েক মাসে এখানে বিভিন্ন রক্তদান শিবিরের মাধ্যমে ১২০০ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়েছে। এই লকডাউন পরিস্থিতিতেও সেই কাজ অব্যাহত।

হলদিয়াতে নিজেদের মতো করে সেবাকার্য হচ্ছে বলে জানান এখানকার সম্পাদক অশ্বিনী মাইতি। আরও ত্রাণসামগ্রীর প্রয়োজন এই মুহূর্তে। ময়নাতে দারুন উদ্যোগ নিয়েছেন দিলীপকুমার পাত্র। তিনি এই এলাকার মানুষদের শেখাচ্ছেন কিভাবে সঠিক পদ্ধতিতে হাত ধুতে হবে। বিলি করেছেন হ্যাণ্ড স্যানিটাইজার ও মাস্ক।

দীপেন্দ্রনারায়ন রায় জানান, তমলুকের মুখ্য কেন্দ্র থেকেও জেলা রেড ক্রস সোসাইটির উদ্যোগে বিলি করা হয়েছে মাস্ক, স্যানিটাইজার, সাবান সহ চাল, আলু ও অন্যান্য খাদ্য সামগ্রী।

Related Articles

Back to top button
Close