fbpx
কলকাতাহেডলাইন

নিউ নর্মালে খুলে গেল ইকো পার্ক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নিকো পার্কের পর এবার শনিবার খুলে গেল নিউ টাউন ইকো পার্ক। নিউ নরমালে ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে জনজীবন। এর মধ্যে দীর্ঘ সাত মাস বন্ধ থাকার পর শনিবার পুজোর আগেই খুলে গেল ইকো পার্ক।
ইকো পার্ক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে একাধিক বিধিনিষেধ মেনে তারপরেই পার্ক খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পার্কে ঢোকার প্রতিটি প্রবেশপথেই থাকবে জীবাণুমুক্তকরণ এবং তাপমাত্রা পরীক্ষা করার ব্যবস্থা। এছাড়াও মাস্ক ছাড়া কাউকেই পার্কে প্রবেশ করতে দেওয়া হবে না বলেও জানা গেছে উদ্যান কর্তৃপক্ষের তরফে।
একইসঙ্গে পার্কের মধ্যে দূরত্ব বৃদ্ধি মেনে চলার বিষয়টিকেও বিশেষ নজরে রাখছে ইকো পার্ক কর্তৃপক্ষ। পার্কের ভেতর বড় বড় গোল করে দূরত্ব বিধি মানার জন্য চিহ্নিতকরণ করে দেওয়া হয়েছে। এছাড়াও নজরদারির জন্য ৭২টি সিসিটিভি ক্যামেরা রয়েছে পার্কের ভেতর। আপাতত ভাবে ট্রেন চালু করা হলো প্রতিটি রাইট এখনই চালু হচ্ছে না। টয় ট্রেন চালু হলেও সেক্ষেত্রেও দূরত্ব বজায় রাখার বিষয়টিকে মাথায় রাখা হচ্ছে।
এদিকে পুজোর আগেই নিকো পার্কের পর এবার অন্যতম বিনোদন পার্ক ইকো পার্ক খুলে যাওয়াই স্বভাবতই খুশি কলকাতাবাসী। আজকে পার্ক খোলার কথা থাকায় গতকাল বিকেলে নিউটাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি চেয়ারম্যান দেবাশিস সেন ও অন্যান্য আধিকারিকরা পার্কের ব্যবস্থা খতিয়ে দেখেন।

Related Articles

Back to top button
Close