fbpx
অসমদেশহেডলাইন

পূর্বানুমতি না থাকা জুনিয়র কলেজে অ্যাডমিশন না দিতে হাইলাকান্দিতে অভিভাবকদের সতর্ক করে দিল শিক্ষা বিভাগ

যুগশঙ্খ প্রতিবেদন, কাটলিছড়া: রাজ্য সরকারের শিক্ষা বিভাগের পূর্বানুমতি ছাড়াই হাইলাকান্দি জেলায় ব্যাক্তিগত অসংখ্য জুনিয়র কলেজ, সিনিয়র সেকেন্ডারি স্কুল গড়ে উঠার প্রেক্ষিতে এডমিশনের আগে তা যাচাই করার আহবান জানিয়ে রীতিমতো সতর্কবার্তা জারি করল হাইলাকান্দি শিক্ষা বিভাগ ।

 

 

হাইলাকান্দির বিদ্যালয় পরিদর্শক রাজীব কুমার ঝা এক বিবৃতিতে ওই সতর্কবার্তা জারি করে বলেন, কিছু ব্যক্তি, প্রতিষ্ঠান জেলার বিভিন্ন স্থানে জুনিয়র কলেজ, সিনিয়র, মাধ্যমিক বিদ্যালয় খুলেছেন বলে শিক্ষা বিভাগের দৃস্টিগোচর হয়েছে । অথচ তারা শিক্ষা বিভাগের কোন পূর্বানুমতি নেয়নি । সরকারী অনুমতি ছাড়াই শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে। এছাড়া, তারা কেন্দ্রীয় ও রাজ্য সরকারের শিক্ষা বিভাগের নিয়মাবলী, বিধি বজায় রাখছে না। ছাত্র ছাত্রীদের পরীক্ষার জন্য সেবা কিংবা হায়ারসেকেন্ডারি এডুকেশন কাউন্সিলের রেজিষ্ট্রেশন দরকার । কিন্ত তাও তাদের নেই । তাই যে সব জুনিয়র কলেজ, সিনিয়র সেকেন্ডারি স্কুলের সরকারি প্রায়োর পারমিশন তথা পূর্বানুমতি নেই সেই সব স্কুল, জুনিয়র কলেজে ছাত্র ছাত্রীদের অ্যাডমিশন  না দিতে ইন্সপেক্টর অব স্কুলস রাজীব কুমার ঝা অভিভাবকদের সতর্ক করে দিয়েছেন ।

 

 

 

এছাড়া যে সব স্কুল, জুনিয়র কলেজের সরকারি প্রায়োর পারমিশন নেই তাদেরকে ছাত্র ভর্তি না,করতে বলেছেন। শিক্ষা বিভাগের প্রায়োর অনুমতি পাওয়ার আগে শিক্ষার্থীদের ভর্তি না করার জন্য সতর্ক করা হয়েছে । অন্যথায় শিক্ষা বিভাগ “অসম বেসরকারী শিক্ষাব্যবস্থা ও পরিচালন আইন” ইত্যাদি লঙ্ঘনের জন্য ওই সব স্কুল, জুনিয়র কলেজের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহন করবে । আর এতে যে কোনও সময় শিক্ষার্থীদের একাডেমিক বর্ষের ক্ষতি ও হতে পারে । এবং এরজন্য ওই সব শিক্ষা প্রতিস্টান দায়ী থাকবে । তিনি প্রত্যেক শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদেরকে এ জাতীয় শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তির আগে শিক্ষাপ্রতিষ্ঠানের যোগ্যতার অবস্থান যাচাই করার জন্য আহবান জানান ।

Related Articles

Back to top button
Close