fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যপালকে ‘মস্তান’ বলে আক্রমণ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্য নিয়োগ নিয়ে ফের তুঙ্গে রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব। আর এই নিয়ে রাজ্যপাল জগদীপ ধনখরকে বেনজির আক্রমণে বিঁধলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। রাজ্যপালকে সরাসরি আক্রমণ শানিয়ে মস্তান বলে কটাক্ষ করেছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বর্ধমান বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য নিয়োগে রাজ্যপালের হস্তক্ষেপের অভিযোগ করে শিক্ষামন্ত্রী বলেছেন, ‘বিজেপির প্রতিনিধি রাজ্যপাল মস্তান সুলভ কথা বলছেন। মানসিক ভারসাম্য হারিয়েছেন। এই ছেলেখেলা আমরা মানব না।’ মন্তব্য ফেরানোর দাবিতে সরব হয়েছে রাজভবনও।

আরও পড়ুন: দিল্লিতে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড, ভষ্মীভূত তুঘলকবাদের বস্তির ২০০-র বেশি ঘর

শিক্ষামন্ত্রী অশালীন মন্তব্য করছেন অভিযোগ করে মন্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে রাজভবন। শিক্ষামন্ত্রীকে মন্তব্য প্রত্যাহার করতে হবে দাবি করে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ দাবি করা হয়েছে রাজভবনের পক্ষ থেকে। শিক্ষামন্ত্রী অভিযোগ করেছেন রাজ্যপাল বিজেপির প্রতিনিধির মতো আচরণ করেছেন। নতুন করে উত্তেজনা ছড়াল রাজ্য সরকার এবং রাজভবনে।

উল্লেখ্য, এর আগেও আচার্য রাজ্যপাল একাধিক বিষয়ে হস্তক্ষেপ করেছেন বলে অভিযোগ করা হয়েছে। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের একাধিক ক্ষেত্রে রাজ্যপাল হস্তক্ষেপ করেছেন বলে অভিযোগ করা হয়ে হয়েছিল।

Related Articles

Back to top button
Close