fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

মা দুর্গার ছবি বিকৃত করে নির্বাচনী প্রচার, ক্ষোভে ফুঁসছে হিন্দুরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারে উঠে এল মা দুর্গার ছবি। যা নিয়ে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছে হিন্দুরা। ভোটের প্রচারে মা দুর্গার ছবি বিকৃত করা হল। যা নিয়ে ক্ষোভে ফুঁসছে হিন্দুরা। ডেমোক্র্যাটিক পার্টির উপ-রাষ্ট্রপতি পদের প্রার্থী কমলা হ্যারিসের ভাইজি মীনা হ্যারিস নির্বাচনী প্রচারে মা দুর্গার একটি ছবি পোস্ট করেছেন। যেখানে মা দুর্গার ছবিতে ডেমোক্র্যাটিক পার্টির উপ-রাষ্ট্রপতি পদের প্রার্থী কমলা হ্যারিসকে দুর্গা রূপে দেখানো হয়েছে। অন্যদিকে ডেমোক্র্যাটিক পার্টির রাষ্ট্রপতির পদের প্রার্থী জো বিডেনকে সিংহ রূপে দেখানো হয়েছে।

শুধু তাই নয় ওই ছবিতে কমলা হ্যারিসকে যেমন দুর্গা রূপে দেখানো হয়েছে, তেমনই আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে দমন করতে দেখানো হয়েছে। ছবিতে ট্রাম্পকে মহিষাসুর হিসেবে দেখানো হয়েছে।

[আরও পড়ুন- পোশাকের কারণে হেনস্থার শিকার ফিনল্যান্ডের প্রধানমন্ত্রী]

উল্লেখ্য, আমেরিকার উপ রাষ্ট্রপতি পদের প্রার্থী কমলা হ্যারস একটি টুইতে আমেরিকান হিন্দুদের নবরাত্রির শুভেচ্ছা জানিয়েছেন। আর সেই টুইটের মাধ্যমেই সোশ্যাল মিডিয়ায় তিনি ভোটের প্রচারের স্বার্থে বিতর্কিত দুর্গার ওই ছবি পোস্ট করেন। যদিও নেটিজেনদের রোষের কারণে মীনা হ্যারিস নিজের টুইটটি মুছে দিতে বাধ্য হন।

এই টুইটের পরেইই মীনা হ্যারিসের তীব্র সমালোচনা শুরু হয়। অনেকেই প্রশ্ন তুলে বলেন যে, পয়গম্বর মোহম্মদের ছবি এমন ভাবে বিকৃত করে পোস্ট করার ক্ষমতা কি রয়েছে মীনা হ্যারিসের? সম্প্রতি ফ্রান্সে পয়গম্বর মোহম্মদের কার্টুন দেখানো নিয়ে এক যুবক স্কুলের শিক্ষকের সঙ্গে যা করেছে, সেটা গোটা বিশ্ব দেখেছে।

 

Related Articles

Back to top button
Close