fbpx
দেশহেডলাইন

কংগ্রেসের সভাপতি নির্বাচন আগামী ১৭ অক্টোবর, ভোট গণনা ১৯ অক্টোবর

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: কংগ্রেসের সভাপতি নির্বাচন নিয়ে দীর্ঘকাল ধরে জল্পনা কল্পনা চলেই আসছে। ফের সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। রবিবার দলটির সর্বোচ্চ সদ্ধিান্ত গ্রহণকারী সংস্থা কংগ্রেস ওয়ার্কিং কমিটির (সিডাব্লিউসি) সভা শেষে জানানো হয়, সভাপতি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৭ অক্টোবর, ভোট গণনা করা হবে ১৯ অক্টোবর।

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিদেশে অবস্থান করায় সিডাব্লিউসির সভায় ভার্চুয়ালি অংশ নেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সভার সদ্ধিান্ত অনুযায়ী সভাপতি নির্বাচনে মনোনয়ন জমা শুরু হবে ২৪ সেপ্টেম্বর এবং শেষ হবে ৩০ সেপ্টেম্বর। ২২ সেপ্টেম্বর নির্বাচনের বিজ্ঞপ্তি দেওয়া হবে এবং প্রার্থীরা ৮ অক্টোবরের মধ্যে তাঁদের মনোনয়ন প্রত্যাহার করতে পারবেন।

রাহুল গান্ধীকে কটাক্ষ করে লেখা বিস্ফোরক চিঠি দিয়ে দলটির প্রবীণ নেতা গোলাম নবি আজাদের পদত্যাগের কয়েক দিনের মধ্যে নতুন সভাপতি নির্বাচনের ঘোষণা করেছে কংগ্রেস।

এদিকে রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচনা করেছেন রাহুল গান্ধী। গত শনিবার গুজরাটে খাদি উৎসবে মোদি বলেন, খাদি কাপড় আত্মনির্ভর ভারতের জন্য অনুপ্রেরণার। টুইটে রাহুল গান্ধী লেখেন, ‘জাতির জন্য খাদি আর জাতীয় পতাকার জন্য চিনের পলিয়েস্টার, বরাবরের মতো প্রধানমন্ত্রীর কথা ও কাজে মিল নেই’।

পলিয়েস্টার কাপড় দিয়ে ভারতের জাতীয় পতাকা বানানোর অনুমতি দেওয়া প্রসঙ্গে তিনি এ কথা বলেন। এত দিন জাতীয় পতাকার বিধানে পলিয়েস্টার ব্যবহারের নিয়ম ছিল না।

 

 

Related Articles

Back to top button
Close