fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষি ও ক্ষুদ্র শিল্পে বিদ্যুৎ বিল মকুবের দাবিতে গ্রাহকদের বিক্ষোভ পূর্ব মেদিনীপুরে

ভাস্করব্রত পতি, তমলুক : চলতি লক ডাউন পরিস্থিতিতে গৃহস্থ গ্রাহকদের মাসে অন্ততঃ ২০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে প্রদান করতে হবে। সেইসাথে কৃষি ও ক্ষুদ্র শিল্প গ্রাহকদের বিদ্যুৎ বিল মকুব করতে হবে। এরকমই মোট পাঁচদফা দাবিতে সারা বাংলা বিদ্যুৎ গ্রাহক সমিতি(অ্যাবেকা)’র পূর্ব মেদিনীপুর জেলা কমিটি ডেপুটেশন দিলো।

এছাড়া এদিন দাবি জানানো হয় পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিদ্যুতের বিল না করা, লাইন সংযোগ বিচ্ছিন্ন করা চলবেনা এবং বিদ্যুৎ আইন ২০০৩ (সংশোধনী ২০২০) বাতিল করতে হবে। বিভিন্ন এলাকায় উপস্থিত ছিলেন জেলা অফিস সম্পাদক নারায়ণ চন্দ্র নায়ক, সভাপতি অধ্যাপক জয়মোহন পাল, অপূর্ব পাল, সনাতন গিরি, নিলয় খালুয়া, মহসীন আলি, শংকর মালাকার প্রমুখ।

সংগঠনের পক্ষ থেকে আজ দপ্তরের রিজিওন্যাল ম্যানেজার সহ তমলুক, হলদিয়া, কাঁথির ডিভিশনাল ম্যানেজার এবং পাঁশকুড়া, কোলাঘাট, এগরা, মারিশদা সহ বিভিন্ন কাস্টমার কেয়ার সেন্টারের স্টেশন ম্যানেজারের কাছে বিক্ষোভ প্রদর্শন ও স্মারকলিপি পেশ করা ছাড়াও সারা পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে জনবিরোধী বিদ্যুৎ আইন ২০০৩(সংশোধনী) ২০২০’র কালা বিলের কপি পোড়ানো হয়।

সংগঠনের জেলা সম্পাদক প্রদীপ দাস বলেন, বিদ্যুৎ গ্রাহকদের লকডাউন পরিস্থিতিতে অসহনীয় অবস্থার মধ্যে দিন কাটাতে হচ্ছে। তাই গ্রাহকদের উপরোক্ত জ্বলন্ত দাবীগুলি নিয়ে আজকে জেলার সর্বত্রই বিক্ষোভ প্রদর্শনের কর্মসূচিতে সামিল হয়েছে গ্রাহকরা। অবিলম্বে দাবিগুলি বিবেচনা না করলে ভবিষ্যতে আরও ব্যপক আন্দোলনে নামবে অ্যাবেকা।

Related Articles

Back to top button
Close