fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বিকল ট্রান্সফর্মার সারাইয়ের দাবিতে বিদ্যুৎ বন্টন দফতরে তালা দিল গ্রামবাসীরা 

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা:  সাতদিনের বেশি সময় ধরে বিদ্যুতের বিকল ট্রান্সফর্মার সারাই না হওয়ায় বিদ্যুৎ বন্টন দফতরে তালা দিল দিনহাটার গ্রামের বাসিন্দারা। সোমবার দিনহাটা ১ ব্লকের মাতালহাটের ইন্দিরা বাজার এলাকার বাসিন্দারা বিদ্যুৎ বন্টন দফতরের দিনহাটা স্টেশন ম্যানেজারের অফিসে তালা ঝুলিয়ে প্রতিবাদে সরব হন।

কর্মীদের ভিতর আটকে রেখে তালা ঝুলিয়ে দেওয়ার ঘটনায় এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সাত দিনের বেশি সময় ধরে বিদ্যুৎ না থাকায় প্রচন্ড সমস্যায় পড়তে হচ্ছে শিশু থেকে বয়স্ক সকলকেই।

পাশাপাশি ছাত্রছাত্রীদের পড়াশোনায় ব্যাঘাত ঘটছে বলে অভিযোগ। অবিলম্বে সমস্যার সমাধান না হলে তারা দুর্বার আন্দোলনে নামার হুমকি দেন। পরে অবশ্য কর্তৃপক্ষের আশ্বাসের পর ঘন্টা দুয়েক বাদেই তালা খুলে দেওয়া হয়।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন যে, এক সপ্তাহেরও বেশি সময় ধরে তাদের এলাকায় বিদ্যুতের ট্রান্সফর্মার বিকল হয়ে রয়েছে। একাধিকবার  জানিয়েও কোন সুরাহা হয়নি। সেইকারনে এদিন তারা বাধ্য হয় অফিসে তালা ঝুলিয়ে দেয়।

বিকল ট্রান্সফর্মার ঠিক করার দাবিতে তারা ইতিপূর্বে  বিদ্যুৎ দফতরের  আধিকারিকদের কাছে দাবি জানিয়েছিল, কিন্তু সময় মত ঠিক না হওয়ায় বাধ্য হয়ে তালা ঝুলিয়ে দেয়। বাসিন্দারা বলেন, এদিন তালা ঝুলিয়ে দেওয়ার পর কর্তৃপক্ষ দ্রুত সেই ট্রান্সফর্মার ঠিক করার আশ্বাস দিলে তারা তালা খুলে দেন।

বিষয়টি নিয়ে বিদ্যুৎ বন্টন দফতরের দিনহাটা স্টেশন ম্যানেজার বিষ্ণুপদ বর্মণ বলেন, এলাকার বাসিন্দাদের সঙ্গে কথা হয়েছে। দ্রুত সেই বিকাল ট্রান্সফর্মার ঠিক করে দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে।

Related Articles

Back to top button
Close