fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পাম্প হাউজগুলির সঙ্গে পাইপ লাইনের সংযোগ না হওয়ায় অধরা মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প জলস্বপ্ন

সুকুমার রঞ্জন সরকার, কুমারগ্রাম: কুমারগ্রাম ব্লকের ভল্কা বারবিশা এক নম্বর ও চেংমারি গ্রাম পঞ্চায়েত দুটির বিস্তীর্ণ এলাকায় থমকে আছে রাজ্যের মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্প জলস্বপ্ন। এই প্রকল্পে বলা হয়েছে, গ্রামের প্রতিটি বাড়িতে নলবাহিত বিশুদ্ধ পানীয় জলের সংযোগ প্রদানের কথা। কিন্তু সেই প্রকল্পের কাজ থমকে আছে এই গ্রাম পঞ্চায়েত দুটিতে। কারণ পানীয় জলের রিজার্ভার বা ট্যাংকের সাথে পাম্প হাউসের নল সংযোগের কাজ এখনও হয় নি।

আরও বলা হয়েছিল, ভল্কা বারোবিশা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের রাধানগর গ্রামে পানীয় জলের রিজার্ভারটির নির্মান কাজ সমাপ্ত হয়েছে প্রায় দেড় বছর আগে। রাধানগর গ্রামের দুটি পাম্প হাউজ ও চেংমারি গ্রাম পঞ্চায়েতের একটি পাম্প হাউজকে পানীয় জলের রিজার্ভারের সঙ্গে নল সংযোগ করা হবে। নলের মাধ্যমে পাম্প হাউজ থেকে জল ওঠানো হবে রিজার্ভারে। তারপর ও-ই জল নলের মাধ্যমে সরবরাহ হবে।

কিন্তু নল সংযোগের কাজ না হওয়ায় বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহের কাজ থমকে থাকায় ক্ষোভের সঞ্চার হয়েছে এলাকার বাসিন্দাদের মধ্যে। জনস্বাস্থ্য কারিগরি দফতরের আলিপুরদুয়ারের ভারপ্রাপ্ত সহকারি বাস্তুকার জানান, লক ডাউনের জেরে রিজার্ভারের সঙ্গে পাম্প হাউজের নল সংযোগের কাজ বন্ধ হয়েছিল। এখন পুনরায় কাজ শুরু হয়েছে। নল সংযোগের কাজ দ্রুত শেষ করে বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার প্রকল্পের বাস্তবায়ন ঘটানো হবে।

Related Articles

Back to top button
Close