fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তৃণমূল পরিচালিত পুরসভার পুরপ্রধানের বিরুদ্ধে বিক্ষোভ দলেরই কর্মচারীদের

নিজস্ব প্রতিনিধি, এগরা (পূর্ব মেদিনীপুর):  পূর্ব মেদিনীপুর জেলায় এগরায় তৃণমূল পরিচালিত পৌরসভায় পুরপ্রধানের একাধিক দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে সরব হলেন পুরসভার তৃণমূল পরিচালিত কর্মচারী সংগঠন। শুক্রবার সকালে পুরসভার অন্তর্গত সমস্ত অস্থায়ী কর্মচারীরা পুরসভার গেটে তালা লাগিয়ে বিক্ষোভ দেখাতে থাকে।কর্মচারীদের বিক্ষোভের জেরে আটকে পড়ে পুরসভার পুরপ্রধান শঙ্কর বেরা সহ একাধিক আধিকারিকরা। ঘটনা ঘিরে এলাকায় রাজনৈতিক চাপানউতোর তৈরি হয়েছে। কর্মচারী বিক্ষোভকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি নেতৃত্ব।

বিক্ষোভকারীদের অভিযোগ, দীর্ঘকয়েক বছর ধরে পূর্ব মেদিনীপুর জেলার এগরা তৃণমূল পরিচালিত পৌরসভার দীর্ঘদিন ধরে অনিয়ম স্বেচ্ছাচারিতা ও দুর্নীতি করছেন পুরপ্রধান শঙ্কর বেরা। এনিয়ে একাধিকবার জানালেও কোনও সমাধান বের হয়নি। অবশেষে তৃণমূল পরিচালিত পৌরসভা অফিসের তালা বন্ধ করে ঘেরাও করে বিক্ষোভ দেখান তৃণমূল পরিচালিত কর্মচারীবৃন্দ। বিক্ষোভের জেরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে গোটা পৌরসভা চত্ত্বরে। ঘটনার খবর পেয়ে ছুটে আসে পুরসভার অবদান শঙ্কর বেরা। পুরপ্রধানকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে কর্মচারীরা।

[আরও পড়ুন- টিউবওয়েল থেকে বেরোচ্ছে গ্যাস! আর সেই গ‍্যাস থেকে হচ্ছে রান্না, আজব ঘটনা পূর্ব মেদিনীপুরে]

পুরসভার কর্মী মানস রায় বলেন, পুরসভার পুরপ্রধান বিভিন্ন অছিলায় আমাকে শোকজ করেছেন। তিনি নিজের স্বেচ্ছাচারিতা শুরু করেছেন। তিনি আরও দাবি করেন স্থায়ী কর্মচারীদের শোকজ করবেন। পুরসভা আর এক কর্মচারী বলেন, পুরসভার বিরুদ্ধে বিভিন্ন দাবি-দাওয়া রয়েছে। কোনও অন্যায় ছাড়া একজন কর্মীকে শোকজ করেছেন। তিনি আরও দাবি করেন পৌরসভা থেকে কিছু টাকা পেতেন। গত কয়েক মাস ধরে পুরপ্রধান সেই টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে।

যদিও এই অভিযোগ পুরো উড়িয়ে দিয়ে এগরা পৌরসভার পৌরপ্রধান শঙ্কর বেরা বলেন, কর্মচারীদের জানিয়েছিল তারা টেবিলে বসবেন, কিন্তু কাজ করবেন না। অফিসে এসে দেখি কর্মীরা অবস্থান বিক্ষোভ করছেন। বিষয়টি আলাপ আলোচনার মাধ্যমে মিটিয়ে নেওয়া হবে। যদিও এই ঘটনা কটাক্ষ করতে ছাড়েননি বিজেপি নেতৃত্বরা। কাঁথি সাংগঠনিক জেলার বিজেপির সভাপতি অনুপ চক্রবর্তী বলেন তৃণমূল একটি কাটমানির দল। কাটমানি খাওয়ার ক্ষেত্রে নিজের আত্মীয়-স্বজনকে ছাড় দেন না তৃণমূল নেতারা। গরীবের কাছ থেকে কাটমানি দিতে ভালো পারে। কারন গরীব প্রতিবাদ জানাতে পারেনা।

 

 

Related Articles

Back to top button
Close