fbpx
দেশহেডলাইন

গরু পাচারের সঙ্গে যুক্ত থাকার দায়ে রাজধানী থেকে গ্রেফতার ব্যবসায়ী এনামুল হক

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গরু পাচারের সঙ্গে জড়িত থাকার দায়ে দিল্লি থেকে ব্যবসায়ী এনামুল হককে গ্রেফতার করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় গরু পাচারের ব্যবসা নিয়ন্ত্রণ করে এনামুল হক। এমনকি ওই ব্যবসায়ীর প্রভাবশালী যোগ রয়েছে বলেও দাবি করে সিবিআই। অভিযুক্তকে ধরতে কয়েকমাস ধরেই তৎপর ছিলেন সিবিআইয়ের অফিসাররা। তবে অবশেষে শুক্রবার দিল্লি থেকে ওই ব্যবসায়ীকে গ্রেফতার করল সিবিআই।

প্রসঙ্গত, গরু পাচারকাণ্ডের তদন্তে নেমে গত ৫ তারিখ মানিকতলা সহ চার জায়গায় তল্লাশি চালায় চারটি দল। সিবিআইয়ের ২০ থেকে ২৫ জন অফিসার চারটি দলে ভাগ হয়ে চার জায়গায় তল্লাশি চালান। তদন্তকারী সংস্থার দাবি, গরু পাচারকাণ্ডের টাকা পৌঁছে যেত প্রভাবশালীদের হাতেও। তার আগে, গরু পাচার চক্রের বিপুল অঙ্কের টাকা সন্ত্রাসবাদীদের হাতে যাচ্ছে বলে আশঙ্কা করে গত সেপ্টেম্বরে দেশজুড়ে তল্লাশি অভিযান শুরু করে সিবিআই। ব্যবসায়ী এনামুল শেখ ছাড়াও, চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওঠে বিএসএফের কমান্ডান্ট পদমর্যাদার অফিসার সতীশ কুমারের বিরুদ্ধে।

আরও পড়ুন: বাংলাদেশে হিন্দুদের অত্যাচারের প্রতিবাদে শেখ হাসিনার কুশপুতুল জ্বালালো ভিএইচপি ও বজরং দল

এদিকে সল্টলেকের বাড়িতে ওই বিএসএফ অফিসারকে না পেয়ে, তাঁর বাড়ি সিল করে দিয়েছিলেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআই সূত্রে খবর, এক মাসের তদন্তে আরও তথ্য মিলেছে। জানা গিয়েছে, গরুপাচারকাণ্ডের টাকা একাধিক ব্যবসায়ীর মাধ্যমে পৌঁছে যেত প্রভাবশালীদের কাছে। গত ৫ তারিখ মানিকতলার আবাসনে এক ব্যবসায়ীর ফ্ল্যাটে তল্লাশি চালায় সিবিআই।

Related Articles

Back to top button
Close