fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দীর্ঘদিন মহিলাদের শৌচালয় পরিষ্কার হয় না! অভিযোগ পেয়েই ঝাঁটা হাতে নামলেন খোদ বিজেপি নেতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দিনের পর দিন ধরে সরকারি দফতরের মহিলা শৌচালয় পরিষ্কার হয় না। ফলে মহিলা কর্মীরা বাধ্য হন সেই নোংরা শৌচালয়ই ব্যবহার করতে। এই নিয়ে সংশ্লিষ্ট দফতরে অভিযোগ জানানোর পরও কোনও লাভ হয় না। তবে শক্তিসম্পদ দফতরের মন্ত্রীকে একবার জানাতেই হাতেনাতে কাজ হয়ে গেল। বিজেপি নেতা খোদ এবার ঝাঁটা হাতে ময়দানে নামলেন। তিনি হলেন মধ্যপ্রদেশের শক্তিসম্পদ দফতরের মন্ত্রী প্রদ্যুমান সিং তোমার তেমনই একজন মানুষ।

প্রদ্যুমান সিং তোমার এদিন একটি মিটিং সেরে মোতি মহল ভবন থেকে ফিরছিলেন। সেই সময় কয়েকজন মহিলা কর্মচারী তাঁকে জানান, দীর্ঘদিন ধরে সরকারি কার্যালয়ের শৌচাগার পরিষ্কার করা হয় না। নোংরা শৌচালয় ব্যবহার করতে তাঁদের খুব সমস্যা হচ্ছে। অভিযোগ জানিয়েও লাভ হয়নি।

 

প্রদ্যুমান সিং তোমার এর পরই সেই শৌচালয় পরিদর্শনে যান। নোংরা শৌচালয় দেখে তিনি পাশে থাকা লোকজনকে টয়লেট ক্লিনার, ব্রাশ ইত্যাদি নিয়ে আসতে বলেন। মন্ত্রীমশাইয়ের নির্দেশ পেয়েও কী হতে চলেছে তার আন্দাজ করতে পারেননি আধিকারিকরা। এর পরই ঝাঁটা হাতে টয়লেট পরিষ্কার করতে নেমে পড়েন প্রদ্যুমান সিং।

 

বিজেপি নেতা জানিয়েছেন, শৌচালয় পরিষ্কার থাকছে কি না সেটা নিয়মিত দেখার দায়িত্ব আধিকারিকদেরও। নিজেদের ঘর আগে পরিষ্কার রাখতে হবে। তার পর স্থানীয় এলাকা। এভাবেই সবাই মিলে দেশ পরিচ্ছন্ন রাখতে পারব। বলেন মন্ত্রীমশাই। তিনি সংশ্লিষ্ট দফতরের কর্মীদের জানিয়েছেন, এবার থেকে যে বা যারা শৌচালয় অকারণে নোংরা করবে তাদের বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়।

Related Articles

Back to top button
Close