fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কর্পোরেট দুনিয়ার চাকরি ছেড়ে সেনা বাহিনীতে যোগ দিলেন ইউপিএসসিতে চতুর্থ স্থানাধিকারী ছাত্র

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ইউপিএসসিতে চতুর্থ হওয়ার পরেও সেনায় যোগ দিলেন এক ছাত্র। জানা গিয়েছে, কর্পোরেট দুনিয়ার বহু চাকরির সুযোগ পেয়েছিলেন এই ছাত্র। কিন্তু নিজ ইচ্ছায় দেশ সেবায় নিজেকে নিয়োজিত করলেন তিনি।পাটনার এই ছাত্র শুভম সিনহা যোগ দিলেন ভারতীয় সেনা বাহিনীতে। লাভলি প্রফেশনাল ইউনিভার্সিটি থেকে বিটেক পাশ করেছেন শুভম সিনহা। ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করেছে সে। ভারতীয় সেনা পরিচালিত ইউপিএসসি সিডিএস ২ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশনস ইঞ্জিনিয়ারিং এসএসসি টেকনিক্যাল পরীক্ষায় গোটা দেশে চতুর্থ স্থান অধিকার করেছেন তিনি। শুধু তাই নয়, ইন্ডিয়ান নাভাল অ্যাকাডেমির পরীক্ষায় গোটা দেশে তাঁর স্থান ১৯তম।  আর ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমির পরীক্ষায় গোটা দেশে তিনি রয়েছেন ৪৮তম স্থানে।

[আরও পড়ুন- ঔরঙ্গজেব ভেঙেছিল কাশী বিশ্বনাথ মন্দির! পুরাণ, ঋকবেদেও উল্লেখ রয়েছে মন্দিরের]

ছোটবেলা থেকে এনসিসি করছেন শুভম সিনহা। এবার ভারতীয় সেনায় লেফটেন্যান্ট পদে যোগ দিতে চলেছেন তিনি। এরপর সেনার ইসিই টেকনিক্যাল উইংয়ে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন তিনি। যদিও শুভমের মূল লক্ষ্য, ভারতীয় সেনাবনাহিনীর স্পেশাল ফোর্সে যোগ দেওয়া।
ভারতীয় সেনাবাহিনীতে যোগ দেওয়ার পর শুভম কৃতিত্ব জানিয়ছেন লাভলি বিশ্ববিদ্যালয়কে। অন্যদিকে লাভলি বিশ্ববিদ্যালয় জানিয়েছে যে, শুভমের এই কৃতিত্বে তারা গর্বিত। এই বিশ্ববিদ্যালয় প্রযুক্তি সংক্রান্ত শিক্ষার ওপর বেশী জোর দেয় বলে জানানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে।

 

Related Articles

Back to top button
Close