fbpx
ক্রিকেটখেলাহেডলাইন

মালানের ব্যাটে সিরিজ জয় ইংল্যান্ডের

কেপটাউন: দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচেও জয় ছিনিয়ে নিল ইংল্যান্ড। আয়োজক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক বল বাকি থাকতে ৪ উইকেটে ম্যাচ জিতে নিল ইয়ন মর্গ্যান অ্যান্ড কোং। সেইসঙ্গে এক ম্যাচ হাতে রেখেই টি-টোয়েন্টি সিরিজ নিজেদের পকেটে পুরে ফেলল ইংরেজরা।

সোমবার টসে জিতে প্রোটিয়াদের প্রথমে ব্যাট করতে পাঠান মর্গ্যান। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দলের হয়ে সর্বোচ্চ রান অধিনায়ক কুইন্টন ডি’ককের। ওপেন করতে নেমে ১৮ বলে ৩০ রান করেন তিনি। মিডল অর্ডারে ভ্যান ডার দুসেন অপরাজিত ২৫ রান করতে নেন ২৯টি বল। যা ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে বেশ বেমানান। শেষ দিকে জর্জ লিন্ডে কিছুটা লড়াই না চালালে আরও বিপাকে পড়ত প্রোটিয়ারা। ২০ বলে ২৯ রান করেন লিন্ডে।

ইংল্যান্ডের হয়ে আদিল রসিদ সর্বোচ্চ ২ উইকেট নিলেও, দিনের সবথেকে কৃপণতম বোলার জোফরা আর্চার। ৪ ওভার হাত ঘুরিয়ে মাত্র ১৮ রানের বিনিময়ে ওপেনার বাভুমাকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান তিনি। এছাড়া টম কুরান ও ক্রিস জর্ডন একটি করে উইকেট পান।

শুরু থেকে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে শুরু করে ইংল্যান্ডও। তবে তিন নম্বরে নামা ডেভিড মালান একটা দিক ধরে রেখে দলকে জয়ের পথে এগিয়ে নিয়ে যান। ৪০ বলে ৫৫ রান করে আউট হন তিনি।

মালান যখন আউট হন তখন ইংরেজ বাহিনীর জয়ের জন্য প্রয়োজন মাত্র ১৩ রান। এক বল বাকি থাকতে এই কাজটি সেরে ফেলেন অধিনায়ক মর্গ্যান। ১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন তিনি। ৬ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার হয়ে তাব্রাইজ সামসি ৪ ওভারে মাত্র ১৯ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন। ২টি উইকেট ঝুলিতে পুরেছেন লুঙ্গি এনগিদি। অপর উইকেটটি কাগিসো রাবাদার। ম্যাচের সেরা ডেভিড মালান।

Related Articles

Back to top button
Close