fbpx
দেশবিনোদনহেডলাইন

মোদি থেকে মমতা-রাহুল থেকে অমিতাভ-সৃজিত ইরফানের মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিকমহল-বিনোদনজগৎ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ইরফানের প্রয়াণে শোকপ্রকাশ মোদি থেকে মমতার, রাহুল থেকে অমিতের। তাঁর মৃত্যুর খবর প্রকাশ হতেই ভেঙে পড়ে সিনেমা জগত্‍ থেকে রাজনৈতিক আঙিনায় থাকা মানুষের মন। তাঁকে শ্রদ্ধা জানিয়ে একের পর এক টুইট করতে থাকেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া থেকে রাহুল গান্ধী। টুইটে দুঃখপ্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁকে শ্রদ্ধা জানিয়ে একের পর এক টুইট করতে থাকেন অমিতাভ বচ্চন থেকে অক্ষয় কুমার।

প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী টুইট করে বলেছেন, ইরফানের মৃ্ত্যুতে শুধু ভারতীয় নয়, সারা বিশ্বের সিনেমাই ক্ষতিগ্রস্ত হল। তিনি তাঁর নিজের অসাধারণ অভিনয়ের জন্যই চিরস্মরণীয় হয়ে থাকবেন। এই খারাপ সময়ে তাঁর পরিবারের।

মমতা বন্দ্যোপাধ্যায়

এক টুইট বার্তায় এদিন মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, ‘ইরফান খান প্রয়াত হওয়ার খবরে আমি খুব দুঃখ পেয়েছি। তিনি চলে গিয়েছেন, তবে তাঁর পিছনে রয়ে গিয়েছে তাঁর অসংখ্যা কাজ। পরবর্তী প্রজন্ম তাঁকে এই দিয়েই মনে রাখবে। আমার এখন মনে আছে কয়েক বছর আগে কলকাতায় তাঁর সঙ্গে আমার দেখা হয়েছিল। আমি তাঁর আত্মার শান্তি কামনা করছি। তাঁর সহকর্মী ও পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’

রাহুল গান্ধী

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী টুইট করে জানান, ইরফানের চলে যাওয়া ভারতীয় সিনেমার ক্ষেত্রে বড় ক্ষতি। বিভিন্ন ধারার সিনেমায় কাজ করে তিনি নিজের জাত চিনিয়েছেন। তাঁর পরিবার, ভক্ত ও শুভান্যুধায়ীদের আমার সমবেদনা জানাই।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

ইরফান খানের মৃত্যুর সংবাদে খুব দুঃখ পেয়েছি আমি। উনি দেশের অন্যতম সেরা অভিনেতাদের মধ্যে একজন ছিলেন। আমাদের জন্য এটা এক বিষাল বড় ক্ষতি। আমি তাঁর আত্মার শান্তি কামনা করছি ও তাঁর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল। এর পাশাপাশি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্মৃতি ইরানির মতো প্রথম সারির কেন্দ্রীয় মন্ত্রীরাও তাঁদের সমবেদনা জানিয়েছেন।

সৃজিত মুখোপাধ্যায়

আমার মারা যাওয়ার আগে নসিরউদ্দিন শাহ, আশা ভোঁশলে ও অল্প হলেও অমিতাভ বচ্চনের সঙ্গে কাজ করা হয়েছে। তবে হল না ঋতুদার সঙ্গে কাজ করা, হয়ে উঠল না ইরফান খানের সঙ্গে কাজ করা। অন্যতম সেরা অভিনেতা, ফাইটার। ইতিহাসে লেজেন্ডদের মাঝে বেঁচে থেকো।

অমিতাভ বচ্চন

এই মাত্র ইরফান খানের মৃত্যুর খবর পেলাম। এটা খুবই দুঃখের খবর। আমি এটা মেনে নিতে পারছি না। অসাধারণ একজন মানুষ ও অসাধারণ অভিনেতা ও সহকর্মী ছিলেন ইরফান। শুধু ভারত নয়, বিশ্ব সিনেমার ক্ষেত্রেও তাঁর অবদান ছিল প্রচুর। খুব জলদি আমাদের ছেড়ে চলে গেলেন তিনি। অনেক বড় ফাঁক তৈরি হল এতে। তাঁর আত্মার শান্তি কামনি করছি।

নুসরত জাহান

আমি বিশ্বাস করতে পারছি না। লেজেন্ডারি ও অসাধরণ অভইনেতা ছিলেন ইরফান খান। জীবন কত অপ্রত্যাশিত মোড় নিতে পারে, এর থেকেই প্রমাণিত। তাঁর পরিবার ও ফ্যানদের প্রতি আমার সমবেদনা রইল।

রণদীপ হুডা

আমার অনুপ্রেরণা ছিলেন। চলে যাওয়ার এটা সময় ছিল না। ইরফান খান এভাবে চলে যাওয়াতে সিনেমা জগত্‍ এক বড় ধাক্কা খেল। তোমার আত্মার শান্তি কামনা করছি ভাই।

অক্ষয় কুমার

খুব বাজে খবর। ইরফান খানের মৃত্যুর কথা জানতে পেরে আমি মর্মাহত। আমাদের সময়ের অন্যতম সেরা অভইনেতা ছিলেন তিনি। ঈশ্বর এই সময়ে তাঁর পরিবারকে শক্তি দিক।

জন আব্রাহাম

তোমাকে মিস করব। তোমার আত্মার শান্তি কামনা করছি।

অনুপম খের

ইরফান খান আমার খুব ভালো বন্ধু ছিল। আমি ব্শিবা করতে পারছি না। আমি খুবই মর্মাহত। খুব ভালো একজন মানুষ ছিলেন ইরফান। আর আমাদের সময়ে অন্তম সেরা অভিনেতাদের মধ্যে অন্যতম ছিলেন তিনি। তাঁর আত্মার শান্তি কামনা করছি। ওম শান্তি।

অনিল কাপুর

আমি ইরফানের মৃত্যুর সংবাদ পেয়ে খুবই মর্মাহত। সোনামের যেভাবে ওঁ খেয়াল রাখত আমার কাজডের ক্ষেত্রে ওকে সাহায্য করত, আমি তার জন্য চিরকৃতজ্ঞ থাকব তাঁর কাছে। অনেকের কাছে অনুপ্রেরণা ছিলেন ইরফান। অসাধারণ এক অভিনেতা ছিলেন তিনি। এছাড়া এক অসাধারণ মানুষ ছিলেন তিনি।

সোনাম কাপুর

শান্তিতে থাকবেন ইরফান স্যার। আপনি জানেনও না যে আপনার সাহায্য ও অনুপ্রেরণা কী ভাবে আমাকে সাহায্য করেছে। দিল্লিতে থাকা তাঁর পরিবারের প্রতি আমার গভীর মসবেদনা রইল।

Related Articles

Back to top button
Close