fbpx
কলকাতাহেডলাইন

পরিবেশবিদরা কলকাতাকে পুরনো অবস্থায় ফেরাতে চাইছেন, ফিরহাদ

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: ‘পরিবেশকর্মীরা কলকাতাকে পুরনো যুগে ফিরিয়ে নিয়ে যেতে চাইছে।’ তোপ দাগলেন পুরমন্ত্রী তথা পুর প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম। মঙ্গলবার এক অনুস্থনে যোগ দিয়ে রবিন্দ্র সরোবরে ছট পুজোয় আপত্তি নিয়ে ক্ষোভ উগরে দিলেন। এর আগে রবীন্দ্র সরোবরে ছট পুজোতে পরিবেশবিদদের আপত্তি জানিয়েছিল। রবীন্দ্র সরোবরে ছট উৎসব পালনের জন্য কেএমডিএ’র আবেদন গ্রিন ট্রাইব্যুনাল খারিজ করে দিতেই কেএমডিএ সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে। কিন্তু সেখানেও আপত্তি জানান পরিবেশকর্মীরা। এই ঘটনার পরেই কার্যত মেজাজ হারান ফিরহাদ।

পুরমন্ত্রী তথা পুর প্রশাসক জানান, “পরিবেশকর্মীরা কলকাতাকে পুরনো যুগে ফিরিয়ে নিয়ে যেতে চাইছেন। যে কোনও উন্নত শহরের পরিবেশ বাঁচিয়ে উন্নয়নের কাজ হয়। আমরাও সেটাই করছি। কিন্তু পরিবেশকর্মীরা যে কোনও কাজেই বাধা সৃষ্টি করছেন। পরিবেশ আদালতকে ভুল পথে চালনা করছেন। নিউটাউনে প্রকৃতি-তীর্থ আমাদের সরকার তৈরি করেছে। আমরা ক্ষমতায় আসার পর ১৮০টি নতুন পার্ক তৈরি হয়েছে শহরে। তারপরেও আমরা পরিবেশবিরোধী বলে অভিযোগ শুনতে হচ্ছে।”

আরও পড়ুন: কালীঘাট মন্দিরে এবার ফুল, প্রসাদে ছাড় বাড়লো দর্শনের সময়

প্রসঙ্গত, রবীন্দ্র সরোবরে ছট পুজো বন্ধ করার দাবি নিয়ে গ্রিন ট্রাইব্যুনালে মামলা দায়ের করেছিলেন পরিবেশকর্মীরা। সেই মামলার জেরেই গ্রিন ট্রাইব্যুনাল নির্দেশ দেয় রবীন্দ্র সরোবরে ছট পুজো বন্ধ করে দিতে হবে। গতবছর থেকেই সেই রায় কার্যকর করা হয়েছে।

Related Articles

Back to top button
Close