fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

পুজোর ই-পাস বুকিংয়ের টাকা ফেরত দেবে ফোরাম ফর দুর্গোৎসব

শরণানন্দ দাস, কলকাতা: করোনা আবহেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। আর এই পুজোয় ভিড়ই হলো অসুর। তাই ভিড় এড়িয়ে নির্বিঘ্নে প্রতিমা দর্শনের জন্য পুজোর ইপাসের ব্যবস্থা করেছিল ‘ফোরাম ফর দুর্গোৎসব’। এমনকী, কোভিডবিধি মাথায় রেখে মেট্রোর মতো স্লটেরও বন্দোবস্ত করা হয়েছিল। কিন্তু সোমবার আদালতের রায়ের পর হাইকোর্টের নির্দেশে বন্ধ মণ্ডপে প্রবেশ। তাহলে সেই পাসগুলির কী হবে? অনেকেই আগেভাগে পাস কিনে ফেলেছিলেন, তাঁরা কি টাকা ফেরত পাবেন? আশ্বস্ত করেছেন ‘ ফোরাম ফর দুর্গোৎসব’, তাঁরা জানিয়েছেন যাঁরা ই পাস কিনেছেন তাঁরা টাকা ফেরত পাবেন। অবশ্য রায় পুনর্বিবেচনার জন্য আদালতের কাছে আর্জি জানিয়েছেন তাঁরা। বুধবারের আগে সেই ছবিটা পরিস্কার হবে না।
কীভাবে টাকা ফেরত পাওয়া যাবে? সংগঠনের তরফে জানানো হয়েছে, যে প্ল্যাটফর্ম থেকে দর্শনার্থীরা পাস কিনেছিলেন, সেই প্ল্যাটফর্মর মাধ্যমেই টাকা রিফান্ড করা হবে। একেকটি ই-পাসের জন্য ২০০ টাকা খরচ হয়েছে। সেই টাকা ফিরিয়ে দেবে ফোরাম।
করোনা আবহে একটা সময় প্রবল সংশয় দেখা দিয়েছিল দুর্গাপুজো শেষ পর্যন্ত হবে কি না? তবে ক্রমশ পরিস্থিতি বদলায়। মুখ্যমন্ত্রী, রাজ্য প্রশাসন উদ্যোগী হয়। মুখ্যমন্ত্রী কোভিড আইন মেনে পুজো কমিটিগুলিকে পুজো আয়োজনের নির্দেশ দেন, বিভিন্ন বিধিনিষেধ তৈরি হয়। কিন্তু ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা হয়। সেই মামলার রায় দিতে গিয়ে পুজো মণ্ডপে দর্শক প্রবেশ নিষিদ্ধ করে আদালত। ফোরাম সহ পুজো কমিটিগুলি অপেক্ষায় পঞ্চমী অর্থাৎ বুধবার কি বলে হাইকোর্ট।

Related Articles

Back to top button
Close