fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

বিজেপি কর্মী গণেশ রায় সহ বাংলার প্রত্যেকটি রাজনৈতিক খুনের সিবিআই তদন্ত হওয়া উচিত: অধীর চৌধুরী

ইন্দ্রাণী দাশগুপ্ত, নয়াদিল্লি: আরামবাগে সক্রিয় বিজেপি কর্মী গণেশ রায়  সহ বাংলার প্রত্যেকটি রাজনৈতিক খুনের সিবিআই তদন্ত হওয়া উচিত বলে রবিবার বিস্ফোরক দাবি করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি এবং লোকসভার বিরোধী দলনেতা অধীর রঞ্জন চৌধুরী । তিনি বলেন বাংলায় এই মুহূর্তে খুনের সন্ত্রাসের রাজনীতি চলছে । বাংলায় যেভাবে মারাত্মক রাজনৈতিক হিংসা চলেছে এবং যেভাবে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ রয়েছে তার তদন্তে সিবিআই সহ অন্যান্য এজেন্সি গুলি আরও সক্রিয় হয়ে ওঠা উচিত।

নয়াদিল্লিতে সাংবাদিক সম্মেলনে সাংসদ অধীর চৌধুরী দাবি করেন, বাংলায় দীর্ঘদিন ধরেই রাজনৈতিক প্রতি হিংসা খুনোখুনি মারামারি চলছে। তৃণমূল ক্ষমতার আসার পর থেকে এই রাজনৈতিক হিংসা আর এক নতুন চেহারা আমরা দেখতে পাচ্ছি ।ভারত একটা গণতান্ত্রিক রাষ্ট্র সেখানে প্রত্যেকেরই রাজনৈতিক দল করার অধিকার আছে। সেটা কংগ্রেস হতে পারে বিজেপি হতে পারে সিপিএম হতে পারে বা মুসলিম লীগ ও হতে পারে ।যে রাজনৈতিক দলের রেজিস্ট্রেশন আছে নিজের ইচ্ছামত সেই রাজনৈতিক দল করার অধিকার আছে ভারতীয় নাগরিকদের।  ভারতীয় সংবিধানে এই কথাগুলি সুস্পষ্টভাবে উল্লেখ করা আছে।
  কিন্তু  কোন রাজনৈতিক দল যদি মনে করে  নিজেদের ক্ষমতা ধরে রাখার জন্য তারা বিপক্ষ রাজনৈতিক দলের কর্মীদের  খুন করবেন বা  খুন করে গাছে টাঙিয়ে দেবেন  তাহলে  অবশ্যই  কেন্দ্রীয় সরকারের এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত  ।
অধীর রঞ্জন চৌধুরী আরো বলেন যেকোনো রাজনৈতিক খুন ই সুস্থ রাজনীতির পক্ষে সঠিক নয় । একজন গণতান্ত্রিক দেশে জনপ্রতিনিধি হিসেবে  আমি  এই ধরনের প্রতি হিংসা  খুনোখুনির রাজনীতির বিরোধিতা করছি ।কারণ কোন বিপক্ষ দলের রাজনৈতিক কর্মীদের শুধুমাত্র শাসকগণের বিরোধীতা করার জন্য   খুন করে গাছে টাঙিয়ে দিয়ে যদি কোন রাজনৈতিক দলকে দুর্বল করে দেওয়ার চেষ্টা করা হয় তাহলে একজন গণতান্ত্রিক দেশের প্রতিনিধি হওয়ার কারণে তার নিন্দা করা আমাদের অবশ্য প্রয়োজনীয়।
এরপর তিনি বিজেপি নেতৃত্বকে আহ্বান জানিয়ে বলেন বাংলায় এই মুহূর্তে যে সন্ত্রাসের আবহ চলছে তাতে সিবিআই কে দিয়ে তদন্ত করানো অত্যন্ত প্রয়োজনীয়। তিনি কেন্দ্রের বিজেপি সরকার কে কটাক্ষ করেও বলেন সুসান্ত সিং হত্যা মামলায় রিয়া চক্রবর্তীর বাড়িতে কতটা গাঁজা পাওয়া গেল সেই তদন্ত সিবিআই কে দিয়ে না করিয়ে বরং কেন বাংলায় তাদের একের পর এক তাদের কর্মী খুন হচ্ছে সেটার তদন্তে সিবিআই কে লাগানো উচিত। তিনি আরো বলেন বাংলা থেকে সারোদা নারোদা রোজ ভ্যালি প্রভৃতি কাণ্ডে হাজার হাজার কোটি টাকা তো চুরি হয়েছে। সেই দুর্নীতির খোলসা করার জন্য কেন্দ্রীয় এজেন্সি গুলির আরো সক্রিয় হয়ে ওঠা উচিত বলে ও এইদিন মন্তব্য করেন অধীর রঞ্জন চৌধুরী।

Related Articles

Back to top button
Close