fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণদেশহেডলাইন

যতবার ভারতের মাটিতে সন্ত্রাসের থাবা পড়বে ততবার পাকিস্তানকে ভয় পেতে হবে: ভারতীয় বায়ুসেনা প্রধান

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: পাক-অধিকৃত কাশ্মীরের জঙ্গি ঘাঁটিকে গুঁড়িয়ে দিতে প্রস্তুত আছে ভারতীয় সেনা। সোমবার এক সাংবাদিক বৈঠকে এইভাবে গর্জে ওঠেন ভারতীয় বায়ুসেনা প্রধান আরকেএস ভাদৌরিয়া। তিনি এদিন বলেন, যতবারই ভারতের মাটিতে সন্ত্রাসের থাবা পড়বে ততবার পাকিস্তানকে ভয় পেতে হবে। এই দুঃশ্চিন্তা থেকে বাঁচতে একমাত্র পথ পাকিস্তান জঙ্গি কার্যকলাপ বন্ধ করতে হবে। না হলে ২৪ ঘন্টাই সন্ত্রাস রোধে কাজ করবে বায়ুসেনা।

পাশাপাশি ভারতীয় বায়ুসেনা প্রধান বলেন, প্রয়োজনে পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি ঘাঁটি ও লঞ্চপ্যাড ধ্বংস করতে সর্বদাই তৈরি রয়েছে ভারতীয় বায়ুসেনা।

প্রসঙ্গত, উপত্যকার হান্দওয়ারায় জঙ্গির গুলির লড়াইয়ে পাঁচ সেনাকর্মী শহিদ হওয়ার পাশাপাশি দুই জঙ্গি নিকেশ হয়। গত ৪ তারিখের এই হামলায় শহিদ চারজনের তিনজনই সিআরপিএফ জওয়ান। এই হামলায় ২ জন সেনাকর্মী, একজন কর্ণেল ও একজন মেজর শহিদ হন। এই ঘটনার পর থেকে উত্তপ্ত উপত্যকা।

এমনকী পাক মদতপুষ্ট জঙ্গি গোষ্ঠী হিজবুল মুজাহিদিন প্রধান সৈয়দ সালাহুদ্দিনের একটি ভিডিও প্রকাশ্যে আসে। সেখানে দেখা যায় সালাহুদ্দিন বলছে, কাশ্মীর উপত্যকায় ভারতীয় সেনার অবস্থান বেশ মজবুত।

গত সপ্তাহে হিজবুলের জঙ্গি নেতা রিয়াজ নাইকু ও তার সহযোগী সেনার গুলিতে নিকেশ হওয়ার পরেই প্রকাশ্যে আসে সালাহুদ্দিনের এই ভিডিও।

Related Articles

Back to top button
Close