fbpx
গুরুত্বপূর্ণদেশবাংলাদেশহেডলাইন

ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর আত্মার শান্তি কামনায় বাংলাদেশের শ্বশুর বাড়িতে বিশেষ পুজো

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের আত্মার শান্তির জন্য বাংলাদেশের নড়াইলে শ্বশুর বাড়িতে অনুষ্ঠিত হয়েছে কৃষ্ণপুজো, গীতা পাঠ, অন্ন ও বস্ত্র দানের অনুষ্ঠান।শুক্রবার সকালে বাংলাদেশের নড়াইল সদর উপজেলার তুলারামপুরে প্রণবপত্নী শুভ্রা মুখার্জীর মামাবাড়ি এসব কর্মসূচির আয়োজন করা হয়।বাংলাদেশের পরম আত্মীয় প্রণব বাবুকে স্মরণ ও শ্রদ্ধা জানাতে তাঁর শ্বশুর বাড়িতে সমবেত হন বিভিন্ন পেশার শত শত মানুষ।

প্রয়াত প্রাক্তন রাষ্ট্রপতি ছিলেন বাংলাদেশের নড়াইলের জামাই। বাংলাদেশের সঙ্গে ছিল তাঁর গভীর সম্পর্ক। প্রণব বাবু ছিলেন বাংলাদেশের সব মানুষের প্রিয় জামাই বাবু। জামাই বাবুর প্রয়াণের খবরে তাই কেঁদে উঠেছিল বাংলাদেশও। সেই শোকের মাঝেই জামাই বাবুর আত্মার শান্তি কামনায় শুক্রবার ধর্মীয় ভাব গাম্ভীর্যে শ্বশুর বাড়ি নড়াইলে নানা আচার আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়।তার আত্মার শান্তি কামনায়। স্ত্রী নামে প্রতিষ্ঠিত শুভ্রা মুখার্জী ফাউন্ডেশন ও শ্বশুরবাড়ির আত্মীয়দের উদ্যোগে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

 

সকাল ১১টায় পূজা ও গীতা পাঠের মধ্য দিয়ে বাংলাদেশের এই পরম আত্মীয়ের আত্মার শান্তি কামনায় দিনব্যাপি নেয়া আনুষ্ঠানিকতার শুভ সূচনা করা হয়। পরে নামসংকীর্ত্তন পরিবেশিত হয়। যশোর বাঘারপাড়ার রাধাকৃষ্ণ সম্প্রদায়ের মনমুদ্ধকর এ পরিবেশনা উপস্থিত দর্শকশ্রোতারা ভক্তিভরে উপভোগ করেন। প্রণব স্মরণে ছিল ভক্তিগীতি পরিবেশেনা। এছাড়াও দরিদ্রদের মাঝে অন্ন ও বস্ত্রদান করা হয়। প্রণব মুখাজীর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ নিবেদন করেন জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মো. জসিম উদ্দিনসহ বিভিন্ন পেশার মানুষ। পরম শ্রদ্ধা ভালবাসায় প্রণব স্মরণে রাধা গোবিন্দ মন্দিরকে ঘিরে এ আয়োজনে বিভিন্ন এলাকা থেকে ধর্ম, বর্ণ নির্বিশেষে ব্যাপক লোক সমাগম ঘটে। পরম আত্মীয় জামােই বাবুর আত্মার শান্তি কামনাই এ আয়োজনের উদ্দেশ্য বলে জানান আয়োজকরা।

প্রণব বাবুর পত্বিন শুভ্রা মুখার্জীর দাদা কার্ত্তিক ঘোষ জানান, দাদা বাবুর আত্মার শান্তি কামনার জন্য কৃষ্ণপুজো, গীতা পাঠ, অন্ন ও বস্ত্র দান করা হয়েছে।

শুভ্রা মুখার্জী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক অয়র রঞ্জন দাস বলেন, পরলোকে প্রণব বাবুর শান্তি কামনার জন্য আমরা এই বিশেষ পুজোর আয়োজন করেছি। তার আত্মা যেন পরলোকে শান্তি পায় এটাই আমাদের প্রার্থনা।

Related Articles

Back to top button
Close