fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বাগডোগরায় চোলাই মদের ঠেক বন্ধ করতে আবগারি দপ্তরের অভিযান

কৃষ্ণ দাস, শিলিগুড়ি: দীর্ঘদিন ধরে অবৈধভাবে গড়ে ওঠা চোলাই মদের কারবার অবশেষে নষ্ট করতে সমর্থ হল পুলিশ। মঙ্গলবার সকালে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের বাগডোগরা পুলিশের সহায়তায় বাগডোগরা সার্কেলের আবগারী দপ্তর বাগডোগরা থানা এলাকার ধীমাল গ্রামে অভিযান চালিয়ে এই মদের কারবার নষ্ট করে দেয়। কাউকে গ্রেফতার করতে না পারলেও গোটা অবৈধ মদে তৈরির ঘাটি নষ্ট করে দেয় পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শিলিগুড়ির বাগডোগরার ধীমাল গ্রামের বালাসন নদীর বাধের পাশে দীর্ঘদিন ধরে অবৈধ চোলাইয়ের কারবার খুব সক্রিয়। এই এলাকায় প্রচুর চোলাই মদ তৈরি করা হত। শিলিগুড়ি মহকুমার বিভিন্ন এলাকায় এই চোলাই পাচার হত৷ এই কারবারীরা রীতিমত আগ্নেয়াস্ত্র সহ নানারকন অস্ত্র সঙ্গে রেখে এই কারবার চালিয়ে যাচ্ছিল। কারবারীদের রীতিমত প্রচুর লোক নিয়ুক্ত রয়েছে যারা পুলিশের গতিবিধির জানান দিয়ে দেয় তারা। পাশাপাশি প্রয়োজনে পুলিশের ওপর হামলাও করতে পারে তারা। তাই নিরাপত্তার অভাবে এতদিন আবগারী দপ্তরের কাছে খবর থাকলেও সেখানে রেট করতে পারেনি। অবশেষে মঙ্গলবার বাগডোগরা পুকিশের সহায়তা প্রচুর পুলিশ বাহিনী সঙ্গে নিয়ে ওই এলাকায় অভিযান চালায় আবগারী দপ্তর। এদিকে এত বিশাল পুলিশ ফোর্স দেখে অবৈধ মদ কারবারীদের কেউ আর এগিয়ে এসে বাধা দেওয়ার সাহস দেখায় নি। কারবারিরা সবাই গা ঢাকা দেয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন প্রায় ১০ হাজার লিটার চোলাইয়ের তরল উপকরণ ও ৪০০ লিটার চোলাই নষ্ট করে দেয় পুলিশ। মদ তৈরির ড্রাম, টিন সহ যাবতীয় উপকরণ বালাসন নদীতে ভাসিয়ে দেয়। ভেঙে দেওয়া হয় টিনের ছাউনি। কয়েকঘন্টা অভিযানে মদের গোটা ঘাটি নষ্ট করে ফিরে আসে পুলিশ ফোর্স।

Related Articles

Back to top button
Close