fbpx
দেশহেডলাইন

মহারাষ্ট্রে ক্লান্ত হয়ে রেলের উপর শুয়ে থাকা ১৭ জন পরিযায়ী শ্রমিককে পিষে দিল ট্রেন

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে চলছে লকডাউন। আর লকডাউনে চরম দুর্ভোগে পড়েছে পরিযায়ী শ্রমিকরা। নিজেদের বাড়ি ফিরতে মাইলের পর মাইল হাঁটছে তারা। এর মধ্যে মর্মান্তিক ট্রেন দুর্ঘটনা মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদে৷ রেললাইনের উপর ঘুমিয়ে থাকা পরিযায়ী শ্রমিকদের শরীরের উপর দিয়ে চলে যায় একটি মালগাড়ি৷ ঘটনায় মৃত্যু হয়েছে ১৭ জন পরিযায়ী শ্রমিকের৷ মৃতদের মধ্যে কয়েক জন শিশুও রয়েছে বলে জানা গিয়েছে৷ এদিন ভোর ৫ টা নাগাদ বদলাপুর ও করমাদ স্টেশনের মাঝামাঝি জায়গায় পারভানী-মনমাদ এলাকায় ঘটনাটি ঘটেছে।

আরও পড়ুন: পঁচিশ বছর কাটলো ফাঁকা প্রতিশ্রুতিতে, আজ ও পূরণ হয়নি কলেজের দাবী

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই পরিযায়ী শ্রমিকরা হেঁটে মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ ফিরছিলেন। রাস্তায় ক্লান্ত হয়ে, ঔরঙ্গাবাদের কারমাড থানা এলাকায় রেল লাইনের উপর ঘুমিয়ে পড়েন তাঁরা। সেখানেই ঔরঙ্গাবাদ ও জালনার মধ্যে একটি মালগাড়ি পিষে দিয়ে চলে যায় তাঁদের।

ভারতীয় রেল সূত্রে খবর, ওই শ্রমিকরা দীর্ঘদিন আটকে থাকার পর রেল লাইন ধরে হেঁটে বাড়ির উদ্দেশে রওনা দিয়েছিলেন। কিন্তু মধ্যপ্রদেশের ওই শ্রমিকদের আর বাড়ি ফেরা হলো না। রেলের তরফ এই দুর্ঘটনার কথা স্বীকার করে নিয়ে বলা হয়েছে যে, মালগাড়ির চালক একদল মানুষকে রেললাইনের উপর শোয়া অবস্থায় দেখতে পেয়ে ট্রেন থামানোর চেষ্টা করলেও শেষপর্যন্ত বিফল হয় তাঁর প্রচেষ্টা। ঘটনাটি কীভাবে ঘটলো তা জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

Related Articles

Back to top button
Close