fbpx
কলকাতাহেডলাইন

বাড়ল মেয়াদ, ৫ আগস্ট পর্যন্ত ইডি হেফাজতে পার্থ-অর্পিতা

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: ৫ আগস্ট পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের। অর্থাৎ শুক্রবার পর্যন্ত পার্থ ও অর্পিতাকে ইডি হেফাজতে থাকতে হবে, এমনটাই নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল আদালত। গত ২৫ জুলাই পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছিল। ১০ দিনের মেয়াদ শেষে তাদের দুজনকে ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়।

এরপর পার্থ চট্টোপাধ্যায়কে আর চার দিন, অর্পিতা মুখোপাধ্যায় আরও তিন দিনের হেফাজতে রাখার আবেদন জানিয়েছিল ইডি। তবে, শেষ পর্যন্ত আগামী শুক্রবার পর্যন্ত তাঁদের হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হলো আদালতের পক্ষ থেকে।

ইডির আধিকারিকরা আগেই জানিয়েছিলেন, পার্থ এবং অর্পিতার কাছ থেকে এখনও বেশ কিছু তথ্য পাওয়া বাকি রয়ে গিয়েছে। তাই জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের হেফাজতের আবেদন জানিয়েছিল ইডি। সেই আবেদনে সাড়া দিয়ে চার দিনের পরিবর্তে আগামী দু’দিনের জন্য ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত। সকালে ইএসআই হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষা করোনার পর পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে আদালতে তোলা হয়। মঙ্গলবার হাসপাতাল চত্বরে পার্থ চট্টোপাধ্যায়কে লক্ষ্য করে জুতো ছোড়ার পর থেকেই কড়া নিরাপত্তায় মুড়ে রাখা হয়েছিল হাসপাতাল চত্বর।

এদিন আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী তাঁর জামিনের আবেদন জানান। তিনি প্রশ্ন তোলেন, পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে তল্লাশি চালিয়ে কিছুই পায়নি ইডি। তা সত্ত্বেও কেন তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে? কিন্তু তাঁর জামিনের আবেদন খারিজ করে দেন বিচারপতি। অন্যদিকে অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবী এদিন আদালতে তাঁর জামিনের আবেদন করেননি বলেই জানা গিয়েছে।

Related Articles

Back to top button
Close