fbpx
কলকাতাহেডলাইন

পথে নামল অতিরিক্ত বাস, রাস্তায় ভরসা সেই সরকারি বাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরে রাস্তায় বেরিয়ে বাসের জন্যে নাকাল হতে হয়েছে সাধারণ মানুষকে। কিন্তু শহর হোক বা জেলা রাস্তায় সমস্যা সমাধানে নজরে এসেছে সেই সরকারি বাসই। বেসরকারি বাসের ইচ্ছা মতো চলাফেরা ঘিরে বিরক্ত মানুষ। তাই তারা চাইছেন বেসরকারি বাস নিয়ে কোনও কড়া সিদ্ধান্ত নিক রাজ্য সরকার।বর্তমানে দেশজুড়ে চলছে আনলক ওয়ান। যার জেরে ইতিমধ্যেই খুলে গেছে বহু অফিস। যাত্রীদের সুবিধার্থে পথে নেমেছে সরকারি বাস। পথে নেমেছে বেসরকারি বাসও। কিন্তু বাস অনুপাতে যাত্রী সংখ্যা বেশি। ফলে, সোমবার থেকে পথে নামল আরও ৪০০ টি অতিরিক্ত বাস।

সোমবার সকাল থেকেই রাস্তায় বহু মানুষ। সরকারি বা বেসরকারি, অফিসে কাজে যোগ দিতে হবে, তাই যোগাযোগের ভরসা সেই বাস। রাস্তায় মানুষ বলছে একটু অপেক্ষা করতে হলেও তাদের ভরসা কিন্তু সেই সরকারি বাসই। শহরের প্রাণকেন্দ্রে এসপ্ল্যানেড মোড়ে দাঁড়িয়ে থাকলেই দেখা যাচ্ছে রাস্তার চারিদিকে ১০ সরকারি বাস থাকলে, চোখে পড়ছে ২-৩ বেসরকারি বাস বা মিনিবাস। সরকারি বাস ডিপোতে গিয়েও দেখা গেল, বাস ধরার জন্যে লম্বা লাইন।

আরও পড়ুন: লকডাউন অমান্য করেছেন মুখ্যমন্ত্রী নিজেই,অভিযোগ দিলীপ ঘোষের

যাত্রী অনেক সময় অভিযোগ তুলেছিল,বাস চললেও প্রতিদিনই যাত্রী হয়রানি অব্যাহত ছিল। বহুক্ষণ অপেক্ষা করেও মিলছিল না বাস। বাসের জন্য লম্বা লাইনে ক্লান্ত হয়ে যাচ্ছিল অনেকেই। কোনরকমে বাস পেয়ে অফিস গেলেও ফিরতে নাজেহাল অবস্থা হচ্ছিল যাত্রীদের। যাত্রীদের সুবিধার্থে তাই এবার পথে নামল আরও অতিরিক্ত বাস। ৪০০টি বাস এর মধ্যে ২০০টি এসি পাবলিক বাস থাকবে। এবং বাকি ২০০টি নন এসি বাস । ২০০টি বাস শহরের বিভিন্ন প্রান্তে চালানো হবে।  এদিন থেকে অবশ্য শহরে বাসের সংখ্যা বাড়ানো হয়েছে। দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম ২০০ নন এসি বাস কলকাতা থেকে পাশ্ববর্তী জেলায় যাতায়াতের জন্য চালাচ্ছে। এছাড়া বেসরকারি এসি বাস, সরকার টিকিট ছাপিয়ে চালাচ্ছে। সেই সংখ্যাও ২০০। ফলে বেসরকারি বাসের দিকে না চেয়ে সরকারি বাসেই সওয়ার হচ্ছেন যাত্রীরা।

 

 

Related Articles

Back to top button
Close