fbpx
অসমহেডলাইন

ভয়াবহ বন্যায় বিপর্যস্ত অসম, মৃত কমপক্ষে ৩, ক্ষতির মুখে লক্ষাধিক মানুষ

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: টানা ভারী বৃষ্টির জেরে ভয়াবহ বন্যায় বিপর্যস্ত অসম। এখনও পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন শিশু। সবচেয়ে ক্ষতিগ্রস্ত কাছাড় জেলা। ক্ষতির মুখে প্রায় ২০টি জেলার ১.৯৭ লক্ষ মানুষ।

অসম রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী কর্তৃপক্ষ জানিয়েছে শুধুমাত্র কাছাড় জেলাতে ৫১,৩৫৭ মানুষ দুর্যোগের কবলে। প্লাবিত ৬৫২টি গ্রাম। প্রায় ১৬, ৬৪৫ হেক্টর জমি জলের তলায়। জেলা প্রশাসনের তরফে ৫৫টি ত্রাণ শিবির ও ১২টি জরুরি সামগ্রী বিতরণী কেন্দ্র খোলা হয়েছে।৩২, ৯৫৯ মানুষকে নিরাপদ আশ্রয়ে সরানো হয়েছে। বিপদ সীমার ওপর দিয়ে বইছে ব্রহ্মপুত্র, জোড়হাট জেলার নেয়ামতিঘাট এবং নগাঁও জেলার কামপুর এলাকায় কপিলি নদী। নদী ক্রমশই ফুলে ফেঁপে উঠেছে। কাছাড়ের পাশাপাশি সাধারণ জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে নগাঁও জেলার কামপুর এলাকার।

ভূমিধসের কবলে কুনজুং, ফিংপুই, মৌলহোই, নামজেউরাং, দক্ষিণ বাগাতোর, মহাদেব টিলা, কালিবাড়ি, উত্তর বাগাতোর, জিয়ন এবং লোদি পাংমৌল গ্রাম।

ভূমিধসের কারণে বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা। জাটিঙ্গা-হারঙ্গাজাও এবং মাহুর-ফাইডিং-এ রেললাইন অবরুদ্ধ হয়েছে। গেরেমলামব্রা গ্রামে মাইবাং টানেলের সংযোগকারী রাস্তাটিও সম্ভবত অবরুদ্ধ। সরকারের তরফ থেকে সামরিক বাহিনী, নৌ সেনা, দমকল ও জরুরি পরিষেবা, এসডিআরএফ, বেসামরিক বাহিনী মোতায়েন করা হয়েছে। কাছার জেলা প্রশাসন এবং আসাম রাইফেলসের যৌথ উদ্যোগে বারাখলা এলাকায় বন্যার্তদের উদ্ধার করে ত্রাণ শিবিরে পাঠানো হয়েছে।

Related Articles

Back to top button
Close