fbpx
বিজ্ঞান-প্রযুক্তিহেডলাইন

২০২১-এর জুলাই অবধি ওয়ার্ক ফ্রম হোম এই কোম্পানির! কর্মীরা পাবেন ৭ লক্ষ টাকা ভাতা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ২০২১ সালের জুলাই মাস অবধি কর্মীদের ওয়ার্ক ফ্রম হোমে অনুমতি দিল ফেসবুক। বাড়িতে অফিসের সেট আপ তৈরির জন্য কর্মীপিছু এক হাজার ডলার করেও দেবে মার্ক জুকেরবার্গের কোম্পানি। সোশ্যাল মিডিয়া জায়েন্টের এক মুখপাত্র বৃহস্পতিবার এ কথা জানিয়েছেন।

সম্প্রতি অন্যান্য যে সব বড় প্রযুক্তি কোম্পানিগুলি যে পদক্ষেপ করেছে, সেই পথেই পা বাড়াল ফেসবুক। ফেসবুকের মুখপাত্র ইমেইল বিবৃতিতে জানিয়েছেন, ‘স্বাস্থ্য ও সরকারি বিশেষজ্ঞদের পরামর্শে ও এই বিষয়ে নিজেদের মধ্যে আলোচনার ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আমরা কর্মীদের ২০২১ সালের জুলাই মাস পর্যন্ত বাড়ি থেকে কাজ চালিয়ে যাওয়ায় অনুমতি দেব। পাশাপাশি, বাড়ির অফিসের প্রয়োজনের জন্য আমরা কর্মীদের অতিরিক্ত এক হাজার ডলারও দেব।’ ভারতীয় মুদ্রায় এই অর্থের পরিমাণ প্রায় ৭.৫ লাখ টাকা। ভাইরাসের সংক্রমণ কিছুটা কমলে এবং সরকারের অনুমতি পেলে সবরকম নিয়ন্ত্রণ ও নিয়ম মেনেই কোম্পানি অফিস খুলবে বলেও ফেসবুকের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: বিপুল ভোটে জিতে ফের শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে, অভিনন্দন মোদির

করোনাভাইরাস সংক্রমণ দিনদিন বেড়ে চলায় আগেই বিশ্বজুড়ে কর্মীদের জন্য বাড়ি থেকে কাজ করার সুযোগের সময়সীমা বৃদ্ধি করেছে গুগল। ওই সংস্থার কর্মীরা আগামী বছরের জুন মাস পর্যন্ত চাইলে ওয়ার্ক ফ্রম হোমের সুযোগ পাবেন। এই সুবিধা থেকে বঞ্চিত হবেন না ভারতে কর্মরত গুগলের কর্মীরাও।

কর্মীদের কাছে একটি ইমেইল পাঠিয়েছেন সুন্দর পিচাই। তিনি লিখেছেন, ‘কর্মীরা যাতে আগামী দিনের প্ল্যান করে রাখতে পারেন তাই Google ওয়ার্ক ফ্রম হোমের সুযোগের মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। এখন বিশ্বজুড়ে সংস্থার কর্মীরা ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত বাড়ি থেকে কাজ করার সুযোগ পাবেন। অফিসে যাওয়ার কোনও প্রয়োজন নেই এমন কাজের ক্ষেত্রে এই সুযোগ পাওয়া যাবে।’

 

Related Articles

Back to top button
Close