fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

সীমান্তে ভারতীয় জাল নোট পাচার, গ্রেপ্তার ১

মিল্টন পাল,মালদা: রাতের অন্ধকারে ভারতীয় জালনোট পাচারের পথে গ্রেফতার এক। তার কাছ থেকে উদ্ধার হয়েছে ১ লক্ষ ৩৫ হাজার টাকার জাল। ঘটনাটি ঘটেছে মালদার মোথাবাড়ি থানার বিরামপুর এলাকায়।উদ্ধার হওয়া জালনোট গুলি সবই ৫০০ টাকার বলে জানিয়েছে পুলিশ। বৃহস্পতিবার ধৃতকে মালদা আদালতে পাঠিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।


পুলিশ সূত্রে জানা গিয়েছে,ধৃত যুবকের নাম রশিদ শেখ (২৪)। তার বাড়ি বৈষ্ণবনগর থানার বেদরাবাদ এলাকায়। বুধবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে মোথাবাড়ি থানার পুলিশ বিরামপুর এলাকায় অভিযান চালায় । সেখানেই ওই জালনোট কারবারিকে গ্রেফতার করে পুলিশ। উদ্ধার হয়েছে ২৭০ টি ৫০০ টাকার জালনোট। উদ্ধার হওয়া ১ লক্ষ ৩৫ হাজার টাকা। তবে এই জালনোটগুলি কোথা থেকে ওই যুবক সংগ্রহ করেছিল এবং সেগুলি কোথায় পাচার করার পরিকল্পনা ছিল, তা নিয়েও তদন্ত শুরু করেছে পুলিশ।
ধৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে,বৈষ্ণবনগর থানার ভারত- বাংলাদেশ সীমান্ত এলাকা থেকেই ৫০০ টাকার জালনোট গুলি সংগ্রহ করেছিল ওই যুবক । এরপর সেগুলি মোথাবাড়ি এলাকায় কাউকে পাচার করার পরিকল্পনা ছিল । কিন্তু তার আগেই পুলিশ গোপন সূত্রে অভিযান চালিয়ে ওই জালনোট কারবারীকে ধরে ফেলে।
পুলিশ সুপার অলোক রাজোরিয়া বলেন,গোপন সুত্রে খবর পেয়ে এক জালনোট পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে। তার কাছ থেকে ভারতীয় জালনোট উদ্ধার হয়েছে। তবে নোট গুলি কোথায় কার কাছে পাচার করছিল তার তদন্ত শুরু হয়েছে।

Related Articles

Back to top button
Close