fbpx
কলকাতাহেডলাইন

মিটার রিডিংয়ের লোক নেওয়ার জন্য বিদ্যুৎ দফতরের ভুয়ো মেল রাজ্যে, জানালেন বিদ্যুৎমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লকডাউনে রুজি-রোজগারহীন হয়ে আটকে পড়েছেন অনেকেই। এই পরিস্থিতিতে ‘মিটার রিডিং নেওয়ার জন্য বিদ্যুৎ দফতরে লোক নেওয়া হচ্ছে’, এমন একটি মেল দেখে সরকারি চাকরির আশায় বুক বাঁধছিলেন অনেকেই। কিন্তু তাদের সেই আশা ভেস্তে দিয়ে বৃহস্পতিবার বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় ঘোষণা করেন, ওই মেলটি সম্পূর্ণ ভুয়ো। দয়া করে কেউ সাড়া দিয়ে প্রতারিত হবেন না।

প্রসঙ্গত, সম্প্রতি দুই মেদিনীপুর, বর্ধমান, বাঁকুড়া, বীরভূমে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো ঘোরাফেরা করতে থাকে। তাতে এই ভুয়ো তথ্য প্রচার করা হয়। যদিও কলকাতার বাসিন্দা কারোর মেলে এখনও এই আবেদন আসেনি।
তা দেখে চাকরির আবেদনপত্র নিয়ে ওই মেলে পাঠানোর পাশাপাশি পরিচিতি খাটিয়ে রাজ্য বিদ্যুৎ দফতরে যোগাযোগ করেন বহু মানুষ। প্রথমে বিদ্যুৎ দফতরের কাছেও বিষয়টা স্পষ্ট ছিল না। আর তাতেই রীতিমত চক্ষু চড়কগাছ বিদ্যুৎ দফতরের কর্তাদের। ভিডিওটি হাতে আসার পরই নড়েচড়ে বসে বিদ্যুৎ দফতর।

আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকের জীবিকা সহ একগুচ্ছ দাবিতে অবস্থান বিক্ষোভে আরএসপি

মন্ত্রী শোভন দেব স্পষ্ট করে জানিয়ে দেন, “এই মুহূর্তে রাজ্য বিদ্যুৎ দফতরে কোনও লোক নেওয়া হচ্ছে না। কোনও শূন্যস্থান পদ নেই।” পাশাপাশি রাজ্যে আমফান পরবর্তী পরিস্থিতিতে বিদ্যুৎ পরিষেবা নিয়েও একটি পরিসংখ্যান দেন মন্ত্রী। তিনি বলেন, “আমফানের পর যা সমস্যা হয়েছিল সেটা সম্পূর্ণ কাজ শেষ হয়েছে। সামান্য বাকি আছে। মৌসনি দ্বীপ ও জি ব্লক ছাড়া ৮৯.০৯ লক্ষ সকলেই বিদ্যুৎ পেয়েছেন। মৌসনির কাজ পয়লা জুলাইয়ের মধ্যেই শেষ হয়ে যাবে। ৯৯.৯ শতাংশ কাজ হয়েছে।”

Related Articles

Back to top button
Close