fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

মালদায় নজরুল জয়ন্তীতে অভিনব উদ্যোগ

মিল্টন পাল,মালদা: অভিনব কাজী নজরুলের জন্ম দিন সোশ্যাল মিডিয়াতে পালন করলো মালদা জেলার মানিকচক শিক্ষা নিকেতন স্কুল। স্কুলের এক প্রাক্তনী অভিনব শিল্প শ্রষ্ঠায় স্কুলের ফেসবুক প্রোফাইলে তুলে ধরলেন। রঙ তুলির ব্যবহার ছাড়াই নজরুলের ছবি তুলে ধরলো সোস্যাল সাইডে। আর এই অভিনব উদ্যোগে অনেক ছাত্রছাত্রী উৎসাহী হবে।
ওই প্রাক্তন ছাত্রের নাম শুভংকর দত্ত ২০১১ সালে মানিকচক শিক্ষা নিকেতন থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। রং তুলি ছাড়াই কবি নজরুলের ছবি আঁকলেন। ছবিতে ব্যবহার হলো আটা ইট বালি পাথরের কুচি দিয়ে নিজের বাড়িতেই বারান্দায় কবি নজরুলের ছবি এঁকে স্কুলের ফেসবুক প্রোফাইলে আপলোড করলেন। আর সেই ছবিকে স্কুলের বার্ষিক ম্যাগাজিনে ব্যবহার করে নজির গড়লেন মানিকচক শিক্ষা নিকেতন। সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে বার্ষিক ম্যাগাজিন প্রকাশ করা হলো। এমন অভিনব শিল্পী শ্রষ্ঠা দেখে আপ্লুত জেলাবাসী।

শুভঙ্কর জানায়, বর্তমানে সে কলকাতায় স্নাতক পরছে। এখন লক ডাউনে চলছে। ছবি আঁকতে ভালোবাসী। আর যার জেরে বন্ধ স্কুল। আর এই দিনে বিদ্যালয়ে সোস্যাল সাইটের মাধ্যমে পড়াশোনা চলছে। ফলে স্কুলে এই দিনে নজরুলের ছবির মাধ্যমে জন্ম জয়ন্তী পালন করা হয়। পাশাপাশি বার্ষিক ম্যাগাজিনে স্থান পেয়েছে এতে আমি খুশি।  ওই স্কুলের ছাত্র ছোটন মন্ডল বলেন,লক ডাউনে পড়াশোনা হলেও বন্ধ বিভিন্ন ধরনের অনুষ্ঠান। আর এর মধ্যে যে অভিনব উদ্যোগে বার্ষিক ম্যাগাজিনে আমাদের স্কুলে দাদা এই ধরনের ছবি এঁকেছে। তাতে আমরা উৎসাহীত। এরফলে অনেকে উৎসাহ পাবে।

প্রধান শিক্ষক ভবানী পাঠক বলেন, এই লকডাউন পিরিয়ডে ছাত্র ক্ষেত্রে যেমন ক্লাস নেওয়া হচ্ছে। স্কুলের ছাত্র-ছাত্রীদের নিজস্ব কিছু প্রতিভা রয়েছে তাদের জন্য আমরা ফেসবুক ম্যাগাজিন খুলেছি। আর নজরুলের জন্মদিনে তার শিল্প প্রতিভা তুলে ধরা হয়েছে। এতে অনেক ছাত্রছাত্রী লকডাউনে উপকৃত ও উৎসাহী হবে এই অভিনব উদ্যোগে।

Related Articles

Back to top button
Close