fbpx
পশ্চিমবঙ্গ

কৃষি বিল প্রত্যাহারের দাবিতে দিনহাটায় লাঙ্গল ও মই নিয়ে অভিনব আন্দোলন ফরওয়ার্ড ব্লকের

নিজস্ব প্রতিনিধি, দিনহাটা: নতুন কৃষি বিল প্রত্যাহারের দাবিতে লাঙ্গল ও মই নিয়ে অভিনব আন্দোলনে নামল ফরওয়ার্ড ব্লক। দলের পক্ষ থেকে দিনহাটা ২ ব্লকের বিডি অফিসের সামনে বিক্ষোভ দেখানো ছাড়াও সাহেবগঞ্জ এলাকায় প্রতিবাদ মিছিল সংঘটিত করে ফরওয়ার্ড ব্লক। দলের পক্ষ থেকে বৃহস্পতিবার দিনহাটা দুই ব্লকের বিডি অফিসে অভিনব ভাবে এই বিক্ষোভ ও মিছিলকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে। বিল প্রত্যাহারের দাবির পাশাপাশি দিল্লিতে কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে এই বিক্ষোভ বলে জানান দলের কর্মীরা।

এদিন সেখানে উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লকের কোচবিহার জেলা সম্পাদক মণ্ডলীর সদস্য তথা যুবলীগের রাজ্য সম্পাদক আবদুর রউফ, জেলা কমিটির সদস্য অজয় রায়, যুবলীগ দিনহাটা মহকুমার সম্পাদক রৌশন হাবিব, যুব সংগঠনের দিনহাটা ২ ব্লক সভাপতি অমর বর্মণ, ফরওয়ার্ড ব্লক নেতা মক্তেদার রহমান, কামাল হোসেন প্রমুখ।

ফরওয়ার্ড ব্লক নেতা যুবলীগের রাজ্য সম্পাদক আব্দুর রউফ বলেন,”কৃষকের অধিকার হরণকারী কৃষি আইন প্রত্যাহার করা না পর্যন্ত আন্দোলন চলবে। এদিন দলের পক্ষ থেকে কৃষকরা লাঙ্গল ও মই নিয়ে ব্লক প্রশাসনের অফিসের সামনে অভিনব এই আন্দোলনে সামিল হয়। কেন্দ্রীয় সরকার কৃষি বিল এনে কৃষকদেরকে অন্ধকারের দিকে ঠেলে দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ আনেন ফরওয়ার্ড ব্লক নেতৃত্ব। কৃষকের স্বার্থে এই আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান তারা। এদিন লাঙ্গল ও মই হাতে ফরওয়ার্ড ব্লকের এই অভিনব আন্দোলনকে ঘিরে সাধারণ মানুষের মধ্যেও ব্যাপক সাড়া পড়ে।”

Related Articles

Back to top button
Close