fbpx
কলকাতাহেডলাইন

কলকাতা কর্পোরেশনের কর্মীদের যাতায়াতের জন্য রিজার্ভ বাসের ব্যবস্থা ফিরহাদের

অলোক কুমার ঘোষ, ব্যারাকপুর: কলকাতা কর্পোরেশনের কর্মীদের জন্য মেয়র ফিরহাদ হাকিমের বিশেষ উদ্যোগ, ব্যারাকপুর থেকে কলকাতা কর্পোরেশন পর্যন্ত ২ টি রিজার্ভ বাস পরিষেবা চালু হল বুধবার সকাল থেকে । এই রিজার্ভ বাসে করে কর্পোরেশন দপ্তরে কর্মীরা যাতে পথের ঝক্কি ঝামেলা এড়িয়ে নির্দিষ্ট সময়ে পৌঁছাতে পারে, সেই কারনেই কর্মীদের সুবিধার্থে মানবিক উদ্যোগ নিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম । দুটি বাসে উত্তর ২৪ পরগনা জেলা থেকে ১২০ জন কর্মীকে আপাতত কলকাতা কর্পোরেশন দপ্তরে যাতায়াতের ব্যবস্থা করেছেন মেয়র ফিরহাদ হাকিম ।

কলকাতা কর্পোরেশনের মেয়র ফিরহাদ হাকিম কর্পোরেশনের কর্মীরা যারা উত্তর শহরতলী এলাকায় থাকেন, সেই কর্মীদের দ্রুত দপ্তরে নিয়ে যাওয়ার জন্য এবং দপ্তর থেকে ছুটির পরে সেই কর্মীদের তাদের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য দুটি রিজার্ভ বাস পরিষেবা চালু করলেন বুধবার থেকে । বাস দুটি ব্যারাকপুর থেকে কলকাতা কর্পোরেশন যাতায়াত করবে কর্মীদের দপ্তর নিয়ে যাওয়া ও পৌঁছে দেওয়ার জন্য । যেহেতু এখনো ট্রেন পরিষেবা চালু হয় নি রাজ্যে, সেই কারনে কলকাতা কর্পোরেশন দপ্তরে কর্মীদের নির্দিষ্ট সময়ে পৌঁছাতে সমস্যায় পড়তে হচ্ছিল ।

আরও পড়ুন: ‘আমি কখনও বলিনি করোনা এক্সপ্রেস,আমি বলেছিলাম পাবলিক বলেছে’, নবান্নে বৈঠকে মুখ্যমন্ত্রী

সেই সমস্যার কথা জানতে পেরেই কলকাতা কর্পোরেশনের মেয়র ফিরহাদ হাকিম দফতরের কর্মীদের জন্য দুটি রিজার্ভ বাস বুধবার থেকে কর্মীদের নিয়ে যাওয়া ও সন্ধ্যায় পৌঁছে দেওয়ার জন্য চালু করলেন । বাস দুটি ব্যারাকপুর থেকে কলকাতা কর্পোরেশন দপ্তর পর্যন্ত চলাচল করবে । প্রথম বাসটি সকাল ৮ টা এবং অপর বাসটি সকাল ৮:৩০ টায় ছাড়বে । সন্ধ্যা বেলায় ও দুটি বাস একই ভাবে কলকাতা কর্পোরেশন দপ্তর থেকে কর্মীদের নিয়ে ব্যারাকপুর পর্যন্ত পৌঁছে দেবে । মেয়র ফিরহাদ হাকিমের এই উদ্যোগে ভীষন খুশি কলকাতা কর্পোরেশনের কর্মীরা । তারা ঝক্কি ঝামেলা এড়িয়ে নির্দিষ্ট সময়ে দপ্তরে পৌঁছতে পারায় যাতায়াতের সু ব্যবস্থা কর্পোরেশনের পক্ষ থেকে মেয়র ফিরহাদ হাকিম করে দেওয়ায় ধন্যবাদ জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিমকে ।

Related Articles

Back to top button
Close