fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

কৃষি বিলের বিরুদ্ধে লড়াই যোগেন্দ্রর, বামেদের যোগদান, উত্তপ্ত হরিয়ানা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক:  এবার হরিয়ানা থেকে কেন্দ্রের কৃষি বিলের বিরুদ্ধে সরব হলেন যোগেন্দ্র যাদব। কুরসি না কিষান?‌ বেছে নিক চৌতালা’‌, জেল থেকে ছাড়া পেয়ে বললেন যোগেন্দ্র যাদব। বুধবার হরিয়ানার সিরসায় উপমুখ্যমন্ত্রী দুষ্মন্ত চৌতালার বিরুদ্ধে প্রতিবাদ–বিক্ষোভে নেতৃত্ব দিয়েছেন যাদব। বিক্ষোভ দমাতে স্বরাজ ভারতের সভাপতি সহ অন্তত ২০০ জন কৃষককে গ্রেপ্তার করেছে খাট্টারের পুলিশ। ১০ ঘন্টার বেশি সময় ধরে তাঁদের আটক করে রাখা হয়। ওদিন হরিয়ানার কৃষক সঙ্ঘর্ষ সমিতির মনদীপ নাথোয়ান এবং হরিয়ানা কৃষক মঞ্চের নেতা প্রহ্লাদ সিং ভারুলহেরা–কেও গ্রেপ্তার করেছিল পুলিশ। যোগেন্দ যাদব সংবাদমাধ্যমে জানান, ‘‌কৃষক নেতাদের বিরুদ্ধে একাধিক মামলা দেওয়া হুমকি দিয়েছে পুলিশ। আন্দোলন দমানোর নানারকম চেষ্টা করা হয়েছে।

আমাদের যখন আটক করে রাখা হয়েছিল, তখনও বাইরে বহু কৃষক আমাদের মুক্তির দাবিতে থানা ঘেরাও করে রেখেছিলেন। তাঁদের দাবি ছিল, তাঁদেরও গ্রেপ্তার করা হোক, নয়ত যাঁদের আটক করা হয়েছে, তাঁদের দ্রুত ছেড়ে দেওয়া হয়েছে। চাপে পড়ে পুলিশ আমাদের ছেড়ে দিতে বাধ্য হয়।’

যাদব জানান, ‘‌আমাদের আন্দোলন সমর্থন করতে ইতিমধ্যেই সিরসায় পৌঁছে গিয়েছেন মধ্যপ্রদেশের বিখ্যাত কৃষক নেতা ড.‌ সুনীলম।’‌ এছাড়াও আন্দোলনে যোগ দেবেন রাজস্থানের ভদ্রা এবং বলওয়ান পুনিয়ার সিপিএম বিধায়করা। ‘‌ এই আন্দোলনকে সমর্থন জানিয়েছে  সিপিআই সহ বামপন্থী দলগুলো।

Related Articles

Back to top button
Close