fbpx
গুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

কাটোয়ায় মাঠে মাঠে ঘুরে কেন্দ্রীয় কৃষি বিলের প্রচারে বিজেপির জেলা সভাপতি

নিজস্ব সংবাদদাতা,কাটোয়া: কেন্দ্রীয় কৃষি বিলের সমর্থনে মাঠে মাঠে ঘুরে প্রচার করলেন বিজেপির পুর্ব বর্ধমানের সাংগঠনিক কাটোয়া জেলার সভাপতি কৃষ্ণ ঘোষ ৷ মঙ্গলবার তিনি কাটোয়া থানা এলাকার অগ্রদ্বীপ পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে এনিয়ে প্রচারের পাশাপাশি কৃষি বিলের উপকারিতা সম্পর্কে স্থানীয় কৃষকদের বোঝান । কৃষ্ণবাবুর সঙ্গে উপস্থিত ছিলেন বিজেপির কাটোয়া ৪৩ নম্বর জেডপির সভাপতি ইন্দ্রজিৎ ঘোষসহ বেশ কিছু দলীয় কর্মীসমর্থক ।

কেন্দ্রের বিজেপি সরকারের আনা কৃষিক্ষেত্র সংক্রান্ত তিনটি বিল লোকসভা ও পরে রাজ্যসভায় পাস হওয়ার পর থেকে দেশ জুড়ে বিলের বিরোধিতায় নেমেছে বিজেপি বিরোধী দলগুলি । পালটা বিলের সমর্থনে বিজেপি দেশ জুড়ে বিভিন্ন কর্মসুচী চালিয়ে যাচ্ছে । সম্প্রতি বিজেপির পক্ষ থেকে “কৃষক সুরক্ষা পদযাত্রা” কর্মসুচী নেওয়া হয়েছিল । এরপর নেওয়া হয়েছে “কৃষক বন্ধু” কর্মসুচী। তিন দিন ধরে এই কর্মসুচী চলবে বলে দলীয় সুত্রে জানা গেছে । মঙ্গলবার কাটোয়ায় এই কর্মসুচীর সুচনা করলেন বিজেপির পুর্ব বর্ধমান জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ । এদিন তিনি অগ্রদ্বীপ পঞ্চায়েতের গোঁসাইবাড়ি, সরোয়ারি ও নতুনগ্রাম প্রভৃতি এলাকার মাঠে মাঠে ঘুরে স্থানীয় কৃষকদের মধ্যে কেন্দ্রীয় কৃষি আইনের প্রচার চালান।
কৃষ্ণ ঘোষ বলেন, ” কেন্দ্রীয় কৃষি আইনের সমর্থনে অগ্রদ্বীপ পঞ্চায়েত এলাকার তিনটি গ্রাম ঘুরে স্থানীয় কৃষকদের মধ্যে আজ আমরা প্রচার চালালাম। প্রচারে এসে দেখলাম আজ প্রত্যেকটি মানুষ এই আইনের সমর্থন করছেন । চাষীরা বলছেন,বিজেপির আগের সরকারগুলো চাষীদের আবেগ নিয়ে শুধু খেলা করেছে । একমাত্র নরেন্দ্র মোদিজী এসে চাষীদের কথা ভাবছেন । চাষীরা বুঝেছেন বিরোধী দলগুলি তাঁদের বিভ্রান্ত করার চেষ্টা করছে।কেন্দ্রীয় কৃষি আইনের ফলে কৃষকরা তাঁদের কৃষিজাত পন্যের অনেক বেশি দাম পাবেন। তার ফলে কৃষিক্ষেত্রে উন্নতি হবে। বিরোধীদের এত অপপ্রচারের পরেও এই সত্যটা কৃষকরা উপলব্ধি করতে পারছেন।”

 

Related Articles

Back to top button
Close