fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত হচ্ছেন এরাজ্যের কৃষক ও পরিযায়ী শ্রমিকরা: প্রতাপ বন্দ্যোপাধ্যায়

দিব্যেন্দু রায়, কেতুগ্রাম: রাজ্য সরকার লিস্ট পাঠাচ্ছে না বলে কেন্দ্রীয় প্রকল্পের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন এরাজ্যের কৃষক ও পরিযায়ী শ্রমিকরা। সোমবার কেতুগ্রামের পাঁচুন্দিতে সেবা সপ্তাহের সূচনা করতে এসে রাজ্য সরকারের বিরুদ্ধে এমনই অভিযোগ করলেন বিজেপির রাজ্য সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,”রাজ্য সরকারের বাধার কারণে এরাজ্যে কেন্দ্রীয় সরকারের প্রকল্পগুলি লাগু করা যাচ্ছে না। বিশেষ করে কৃষক কল্যাণ যোজনা। রাজ্য সরকার থেকে কোনও সূচি পাঠানো হয়নি। তাই সরকারি অনুদানের ২০০০ টাকা করে পাচ্ছেন না এরাজ্যের কৃষকরা। এছাড়া পরিযায়ী শ্রমিকদের জন্য অর্থ বরাদ্দ করেছে কেন্দ্র৷ একই কারণে এরাজ্যের পরিযায়ী শ্রমিকদের সরকারি অনুদান থেকে বঞ্চিত হতে হচ্ছে। এই সমস্ত বিষয়গুলি আমরা রাজ্যের মানুষের কাছে তুলে ধরছি।”

প্রতাপবাবু বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজীর ৭০ তম জন্মদিন উপলক্ষে দেশ জুড়ে সেবা সপ্তাহ পালন করা হচ্ছে৷ চলতি মাসের ১৪ থেকে ২০ তারিখ পর্যন্ত সেবা সপ্তাহ চলবে। সেজন্য প্রধানমন্ত্রীজীর ৭০ তম জন্মদিন উপলক্ষে প্রতি মন্ডলের ৭০ জন করে দিব্যাঙ্গকে সহায়তা প্রদান, ৭০ জন দুঃস্থ মহিলাকে শাড়ি দেওয়া, প্রতি বুথে ৭০টি করে গাছ লাগানো ও স্বচ্ছতা অভিযান চালানোর পাশাপাশি রক্তদান শিবির ও বিশেষ করে প্লাজমা দান শিবিরের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিন জেলার সেবা সপ্তাহের সূচনা করতে কেতুগ্রামে আসি। অথচ এই সেবামূলক কাজেতেও আমাদের বাধা দেওয়া হচ্ছে। এদিন কেতুগ্রামের কয়েক জায়গায় আমাদের পুলিশের বাধার মুখে পড়তে হয়েছে ।” তাঁর কথায়, “তৃণমূলের পায়ের তলা থেকে যত মাটি সরে যাচ্ছে,বিজেপিতে যোগদানও তত বাড়ছে। তাই বিজেপিকে আটকাতে বাধা দেওয়া ও মিথ্যা কেস দেওয়ার নীতি নিয়েছে শাসকদল।” তিনি বলেন,” এই ধরনের অত্যাচার বিজেপি বা রাজ্যের মানুষ বেশি দিন সহ্য করবে না। একুশে বিজেপি আসছে।”

আরও পড়ুন:বিজেপি সর্ব ধর্ম সমন্বয়ের দল: বিজেপি রাজ্য সহ-সভাপতি বিশ্বপ্রিয় রায় চৌধুরী  

এদিন কেতুগ্রামের পাঁচুন্দিতে সেবা সপ্তাহ পালন অনুষ্ঠানে বিজেপির রাজ্য সহ সভাপতি ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপির পুর্ব বর্ধমান(গ্রামীণ) জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ, জেলা সাধারণ সম্পাদক রানাপ্রতাপ গোস্বামী প্রমুখ। প্রধানমন্ত্রীর ৭০তম জন্মদিবস উপলক্ষে এদিন ৭০ মহিলার হাতে নতুন কাপড় ও মাক্স তুলে দেন প্রতাপবাবু । পাশাপাশি বৃক্ষ রোপন কর্মসুচীও পালন করা হয়।
এদিন বিজেপির সেবা সপ্তাহ উদযাপনের পাশাপাশি যোগদান কর্মসুচীও চলে । কাটোয়ার গাজীপুর অঞ্চলের বেলেঘাট গ্রামের ৬০ পরিবারের প্রায় তিন শতাধিক সদস্য এদিন বিজেপিতে যোগদান করেছেন বলে জানিয়েছেন জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ।

Related Articles

Back to top button
Close