fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কৃষি বিলের প্রতিবাদে বর্ধমানে জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখালো কৃষক সভা

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান: লোকসভায় সদ্য পাস হওয়া কৃষি বিলের বিরোধিতায় দেশজুড়ে শুরু হয়েছে কৃষক আন্দোলন। সারা ভারত কৃষক সভাও সেই আন্দোলনে সামিল হয়েছে।কৃষি বিলের বিরোধিতায় শুক্রবার বেলায় ২ নম্বর জাতীয় সড়কে পূর্ব বর্ধমানের পালসিট এলাকায় জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়  কৃষক সভার সদস্যরা। এদিনের সড়কপথ অবরোধ কর্মসূচির নেতৃত্ব দেন সারা ভারত  কৃষক সভার রাজ্য সম্পাদক অমল হালদার।

বাম কৃষক সংগঠনের সদস্যদের অবরোধ বিক্ষোভ কর্মসূচির জেরে প্রায় ঘন্টাখানেক জাতীয় সড়ক স্তব্ধ হয়ে থাকে। কৃষি বিলের বিরোধিতায় বাম কৃষক সংগঠনগুলি দেশজুড়ে জোরদার আন্দোলন চালিয়ে যাবে এদিন জানিয়ে দেন কৃষক সভার নেতৃত্ব।

আরও পড়ুন:তৃণমূল সাংসদ মহুয়া মিত্রের বিরুদ্ধে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়র করা মন্তব্য আইনত অপমানকর ? যুক্তি চাইল হাইকোর্ট

কৃষক সভার নেতা অমল হালদার এদিন বলেন , বৃহৎ পুঁজির কর্পোরেট সংস্থাকে সুবিধা পাইয়ে দিতে কেন্দ্রের মোদি সরকার এই কৃষি বিল পাস করিয়েছে। সংসদীয় নিয়ম কানুনের তোয়াক্কা না করে ধ্বনি ভোটে এই বিল পাস করানো হল।এই বিল কার্যকর হলে  কৃষকদের অধিকার  লঙ্ঘন হবে। স্বর্বসান্ত হবে কৃষকরা । আর মুনাফা লুঠবে বৃহৎ পুঁজির কর্পোরেট সংস্থা গুলি । সংসদে পাস হওয়া কৃষি বিল কৃষকদের মৃত্যু পরোয়ানা বলে এদিন কৃষক সংগঠনের নেতা অমল হালদার মন্তব্য করেন। এদিন পূর্ব বর্ধমান জেলার আরও একাধিক জায়গায় রাজ্য ও জাতীয় সড়ক অবরোধ করে কৃষক সভার সদস্যরা বিক্ষোভ দেখান।

 

Related Articles

Back to top button
Close