fbpx
দেশহেডলাইন

কৃষক আন্দোলন: কৃষকদের দাবি না মানলে ইস্তফা দেওয়ার হুমকি হরিয়ানার উপমুখ্যমন্ত্রীর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: যতদিন এগোচ্ছে কৃষক বিদ্রোহ ততই মাথাচাড়া দিচ্ছে। এদিকে দিল্লিতে কৃষক আন্দোলনকে কেন্দ্র করে জোটের বড় শরিক বিজেপির উপর চাপ বাড়াল জননায়ক জনতা পার্টি। হরিয়ানায় বিজেপির জোটসঙ্গী জেজেপি বুধবার এ নিয়ে কড়া বার্তা দিয়েছে। জননায়ক জনতা পার্টির প্রধান দুষ্যন্ত চৌটালা বর্তমানে হরিয়ানার উপমুখ্যমন্ত্রী পদে রয়েছেন। দলের মুখপাত্র হুমকির সুরে জানান, কৃষকদের অর্জিত ফসলের ন্যূনতম সহায়ক মূল্য (MSP) নিশ্চিত না হলে, চৌটালা উপমুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেবেন। জেজেপি’র বক্তব্য, MSP-র কারণে কৃষকদের ভোগান্তি হলে, তা কোনও ভাবেই মেনে নেওয়া হবে না। যত দ্রুত সম্ভব কৃষকদের দাবি পূরণ করতে কেন্দ্রের কাছে আর্জি জানিয়েছে দুষ্যন্ত চৌটালার দল।

জেজেপি’র জাতীয় মুখপাত্র প্রতীক সোম সংবাদ সংস্থাকে বলেন, জননায়ক জনতা পার্টি সবসময় কৃষকদের পাশে রয়েছে। এমএসপি’র কারণে কৃষককে ভুগতে হলে, সর্বপ্রথম যে মানুষটি ইস্তফা দেবেন তিনি হরিয়ানার উপমুখ্যমন্ত্রী দুষ্যন্ত চৌটালা। কেন্দ্রের উদ্দেশে হরিয়ানার এই শরিকের আর্জি, কৃষকদের দাবিদাওয়া বিবেচনা করুন। এমএসপি নিয়ে কেন্দ্রের কাছ থেকে আশ্বাস পাওয়াটা কৃষকদের জন্য অত্যন্ত জরুরি। আমরা আশারাখি, কেন্দ্র কৃষকদের সঙ্গে কথা বলে এর একটা বিহিত খুঁজবে যাতে অচলাবস্থা কাটে।

এছাড়া, জেজেপির জাতীয় সভাপতি, প্রাক্তন সাংসদ অজয় সিং চৌটালা কেন্দ্রের উদ্দেশে বলেন, ‘MSP নিয়ে নতুন একটি আইন আনুন।’ তাঁর বিবৃতি, আন্দোলনরত কৃষকদের দাবিদাওয়া বিবেচনা করে, কেন্দ্র একটা সুরাহার পথ সন্ধান করুক। যত দ্রুত সম্ভব কেন্দ্রকে কৃষকদের এই সমস্যার সমাধান করতে হবে। আইনে কেন্দ্র এমএসপির বিষয়টি নতুন করে অন্তর্ভুক্ত করতে পারে।

 

Related Articles

Back to top button
Close