fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ফি মুকুবের দাবীতে বিক্ষোভ রায়গঞ্জে

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: করোনা সংক্রমনের রোধে দেশজুড়ে চলা লকডাউনের কারনে সাধারণ মানুষের অর্থনৈতিক দূরাবস্থার ছবি ক্রমশ প্রকট হচ্ছে। কর্মহীন হয়ে পড়েছেন বহু মানুষ। চরম অসহায়তা গ্রাস করছে জনজীবনকে। এই পরিস্থিতিতে এবারে ফি মুকুবের দাবীতে আন্দোলনে নামল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।

সোমবার এই দাবীতে বিশ্ববিদ্যালয়ে অবস্থান বিক্ষোভ করে তাঁরা। পরবর্তীতে আন্দোলনকারীদের পক্ষে এক প্রতিনিধিদল বিশ্ববিদ্যালয়ের ভিসি অনিল ভুইমালীর হাতে দাবীসমন্বিত স্মারক লিপি তুলে দেন।

ছাত্রছাত্রীরা জানিয়েছে,” এই বিশ্ববিদ্যালয়ে বহু দুঃস্থ পরিবারের ছেলেমেয়েরা পড়াশোনা করে। লকডাউনের ফলে অনেকের বাবা,মা কাজ হারিয়েছেন। তাই তাদের পক্ষে বিপুল পরিমানে ফি দেওয়া সম্ভব নয়। পাশাপাশি অন্যান্যদের ক্ষেত্রে ফি কমানো ও ইনস্টলমেন্টের মাধ্যমে ফি জমা দেওয়ার দাবী উঠেছে। অন্যদিকে একই ইস্যুতে রায়গঞ্জের উকিলপাড়ায় অবস্থিত একটি বেসরকারী প্রাথমিক স্কুলেও ফি মুকুবের দাবীতে বিক্ষোভ দেখান অভিভাবকদের একাংশ।

অভিভাবকদের দাবী,” লকডাউনে অনেকের উপার্জন বন্ধ হয়ে গিয়েছে। সংসার চালাতে হিমসিম খেতে হচ্ছে। এই পরিস্থিতি কয়েকমাস স্কুলের ফি মুকুব করতে হবে। যদিও স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, ” সকলের ফি মুকুব করা সম্ভব নয়। যারা প্রকৃতই অপারগ তাদের ফি কমানোর আবেদন জানিয়ে দরখাস্ত করতে বলা হয়েছে। এগুলি খতিয়ে দেখে পরিচালন সমিতি প্রয়োজনীয় ব্যবস্থা নেবে”।

Related Articles

Back to top button
Close