fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

ফের কৃষ্ণাঙ্গ হত্যা! কাঠগড়ায় শ্বেতাঙ্গ পুলিশ… উত্তপ্ত আটলান্টা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ফ্লয়েডে হত্যার বিক্ষোভের আঁচের মধ্যেই ফের কৃষ্ণাঙ্গ নিহতের ঘটনা আটলান্টায়। এই ঘটনা ফের আগুনে ঘৃতাহুতির মতোই। কৃষ্ণাঙ্গ মৃত্যুর ঘটনা ফের পুলিশের বর্বরোচিত আচরণকে সামনে আনল। শুক্রবার গভীর রাতে ২৭ বছর বয়সী রেয়শার্ড ব্রুকসকে হত্যা করা হয়েছে বলে জানা গিয়েছে। সকাল থেকে চলছে প্রতিবাদ থেকে অবস্থান বিক্ষোভ।

জানা গিয়েছে, শুক্রবার রাতে রেয়শার্ড ব্রুকস গভীর রাতে ওয়েন্ডির একটি ফাস্টফুড রেস্তোঁরার কাছে নিজের গাড়িতেই ঘুমিয়ে ছিলেন। রেস্তোরাঁর কর্মীরা পুলিশকে ফোন করে অভিযোগ জানায় যে, ব্রুকস এভাবে শুয়ে থাকায় অন্য গ্রাহকদের সমস্যা হচ্ছে। পুলিশ তাঁকে গ্রেফতার করতে গেলে ব্রুকস তাদের বাধা দেন। এরপর ঘটনা অন্যদিকে মোড় নেয়।

সার্ভিলিয়েন্স ভিডিওতে দেখা গিয়েছে অফিসারদের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি চলাকালীন ব্রুকস এক পুলিশকর্মীর বন্দুক কেড়ে নেয় এবং পালাতে চেষ্টা করে। অফিসাররা ব্রুকসকে তাড়া করলে ব্রুকস পুলিশের দিকে বন্দুক তাক করে। তখনই গুলি চালাতে বাধ্য হন এক পুলিশকর্মী। পরে ব্রুকসকে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে অস্ত্রোপচারের পরে তিনি মারা যান। জানা গিয়েছে, ঘটনায় আহত হয়েছেন এক পুলিশ কর্মী।

Related Articles

Back to top button
Close