fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

আজ বিকেলে ফের বৃষ্টির পূর্বাভাস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আমফানের দাপটে লন্ডভন্ড কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকা। এখনও পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। অনেক এলাকা এখনও বিদ্যুৎহীন। অনেক জায়গায় গাছ পড়ে রাস্তা আটকে রয়েছে। NDRF তৎপরতার রাস্তা পরিষ্কারের কাজ করছে।
এবার ফের বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আলিপুর। যদিও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে কলকাতা- সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে আমফানের পরবর্তী সময়ে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে বলে জানিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। বাতাসে আর্দ্রতার পরিমাণ অধিক থাকার কারণে দিনের বেলায় মাঝে মাঝে ভ্যাপসা-গুমোট গরম অনুভূত হচ্ছে। সেই সঙ্গে রয়েছে গুমোট আবহাওয়া। সঙ্গে চলছে হাওয়া।

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২.২ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম ও সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৮৫ শতাংশ।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সন্ধেবেলা বৃষ্টি হতে পারে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে তার তীব্রতা বেশি হবে না। হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এই আবহাওয়া আগামী কয়েক দিন চলবে বলেই জানিয়েছে আলিপুর। তবে এই সপ্তাহে উত্তর-পূর্ব ভারত ও পূর্ব ভারতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে এই মুহূর্তে বাংলায় খুব একটা ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বিক্ষিপ্তভাবে মাঝেমধ্যে চলবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত।

Related Articles

Back to top button
Close