fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

যারা নবান্ন ও বিধানসভা কভার করেন, সেই সমস্ত সাংবাদিকদের জন্য ‘ফেস্টিভ বোনাস’ ঘোষণা রাজ্যের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: লকডাউনের ঘনঘটা কাটিয়ে পুজো আসছে। শরতের মেঘের আনাগোনা শুরু হয়েছে উৎসবের মরসুমে। কিন্তু এই উৎসবের দিনে সমস্ত চাকুরীজীবিদের কাছে বোনাস একটি প্রাপ্য অধিকার। সেই কথা মাথায় রেখে এবার বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত সাংবাদিকদের জন্যও ফেস্টিভ বোনাস বা উৎসব বোনাস ঘোষণা করল সরকার। রাজ্যের যে সমস্ত সাংবাদিকের অ্যাক্রিডিটেশন কার্ড রয়েছে, যাঁরা নবান্ন ও বিধানসভার খবর কভার করেন, সেই সঙ্গে জেলাতেও এই কার্ডধারী যে সমস্ত সাংবাদিক রয়েছেন তাঁরাই এই বোনাস পাবেন বলে জানা গেছে।

নবান্ন সূত্রের খবর, কীভাবে এই বোনাসের জন্য আবেদন করবেন সাংবাদিকরা, সে সংক্রান্ত সমস্ত তথ্য রাজ্য সরকারের তথ্য-সংস্কৃতি দফতরের প্রকাশ করা বিজ্ঞপ্তিতে বলে দেওয়া হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে টাকার অঙ্ক না থাকলেও, নবান্ন সূত্রের খবর, এই টাকার অঙ্ক হবে ২০০০ টাকা করে। ‘এগিয়ে বাংলা’ রাজ্য সরকারি ওয়েবসাইটে এই নোটিসের পাশাপাশি একটি আবেদনের ফর্মাও দেওয়া হয়েছে ভর্তি করে জমা দেওয়ার জন্য।

সরকারি ওই নোটিস বলছে, রাজ্যের যে সমস্ত সাংবাদিকরা কলকাতায় নবান্ন ও বিধানসভায় যাতায়াত করেন এবং অন্যান্য যেলায় যাঁদের অ্যাক্রেডিটেশন কার্ড রয়েছে, তাঁদের উৎসব বোনাস দেওয়ার উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।

কলকাতার যে সমস্ত সাংবাদিক এই বোনাস পেতে চান, তাঁদের অনুরোধ করা হচ্ছে newsbureauica@gmail.com ঠিকানায় ইমেল মারফত আবেদন করতে অখবা নবান্নের নতলার ৯১১ নম্বর রুমে আবেদনপত্রের হার্ড কপি পাঠাতে। অন্যান্য জেলার সাংবাদিকরা তথ্য ও সংস্কৃতি দফতরের সঙ্গে যোগাযোগ করবেন।

 

Related Articles

Back to top button
Close